Thursday 30th of May 2024
Home / আঞ্চলিক কৃষি / ঝালকাঠি সদরে কৃষকদের মাঝে  প্রণোদনা বিতরণ করেন আলহাজ আমির হোসেন আমু এমপি

ঝালকাঠি সদরে কৃষকদের মাঝে  প্রণোদনা বিতরণ করেন আলহাজ আমির হোসেন আমু এমপি

Published at মার্চ ২২, ২০২৩

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠি সদরে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ করেন ঝালকাঠি-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ আমির হোসেন আমু। এ উপলক্ষ্যে ২১ মার্চ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন ও কৃষি অফিসের উদ্যোগে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. মনিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান এবং জেলা আওয়ামীলীগের সভাপতি সরদার মো. শাহআলম। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার সাবেকুন নাহার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আলী আহম্মদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. মঈন তালুকদার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, বর্তমান কৃষিবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতি ইঞ্চি জমিকে আবাদের আওতায় আনার জন্য সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। তিনি আরো বলেন, জাতির পিতা কখনো  মুখাপেক্ষী ছিলেন না, এমনকি স্বাধীনতা অর্জনপরবর্তী দেশের ভঙ্গুর অবস্থার সময়ও তিনি পরনির্ভরশীল হতে চাননি। বঙ্গবন্ধু জানতেন, তাঁর দেশের মাটিতে সোনা ফলে। তাই তিনি কৃষির প্রতি সর্বাধিক গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়েছিলেন। বর্তমান কৃষিবান্ধব সরকারও বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে। তাইতো আজ আমরা খাদ্যেস্বয়ংসম্পূর্ণ।

উপজেলা কৃষি অফিসার জানান, চলতি খরিফ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৪ হাজার  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক প্রত্যেককে  বিনামূল্যে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ ও ১০ কেজি হারে ডিএপি এবং এমওপি সার দেয়া হবে। অনুষ্ঠানে তিন শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

 

This post has already been read 1003 times!