Monday 15th of April 2024
Home / অন্যান্য / কৃষি মন্ত্রণালয়ের জাতীয় শিশু দিবস উদযাপন

কৃষি মন্ত্রণালয়ের জাতীয় শিশু দিবস উদযাপন

Published at মার্চ ১৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন করেছে  কৃষি মন্ত্রণালয়।

শুক্রবার (১৭ মার্চ) দিবসটি উপলক্ষে রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটোরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও ১০৩টি বেলুন উড়িয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। অনুষ্ঠানে কৃষি সচিব ওয়াহিদা আক্তার  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং শিশু কিশোরদের নিয়ে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করেন।

এ সময় তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে ভালোবাসে তারা যেন এদেশের গরিব, শ্রমিক, মজুর ও কৃষকদের ভালোবাসে। কৃষি সচিব বঙ্গবন্ধুকে সঠিকভাবে জানার জন্য বঙ্গবন্ধুর স্বরচিত ৩টি গ্রন্থ অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন সবাইকে পড়ার আহ্বান জানান এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে বলেন।

আলোচনা সভায় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহবুবুল হক পাটওয়ারির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএআরসির নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস।  এ সময় কৃষি মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়াধীন বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন বয়সের শিশুরা গান, কবিতা ও ছড়া পরিবেশন করে।

This post has already been read 785 times!