Sunday 16th of June 2024
Home / অন্যান্য / বিদেশিদের গঠনমূলক পরামর্শ মানা হবে, হস্তক্ষেপ নয়- কৃষিমন্ত্রী

বিদেশিদের গঠনমূলক পরামর্শ মানা হবে, হস্তক্ষেপ নয়- কৃষিমন্ত্রী

Published at মার্চ ১৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে বারবার ধর্না দিচ্ছে, তাদের হাতে পায়ে ধরছে। বিদেশিদের কাছে কাকুতি মিনতি করে বিএনপি সফল হবে না। সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই। কোন বিদেশি শক্তি আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করবে তা কোনক্রমেই আমরা মেনে নিব না। তবে বিদেশি শক্তি নির্বাচন আরো সুষ্ঠু সুন্দর করার বিষয়ে গঠনমূলক পরামর্শ দিলে তা বিবেচনায় নেয়া হবে।

শুক্রবার (১৭ মার্চ) সকালে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন,  একসময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না, সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভুয়া ভোটার তালিকায় ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল, সেটি আমরা দূর করেছি। বিদেশিদের এরকম কোন পরামর্শ ও প্রযুক্তি যদি থাকে যার মাধ্যমে নির্বাচনকে আরো স্বচ্ছ ও সুন্দর করা যাবে, তাহলে তা আমরা বিবেচনায় নিবো।

আগামী নির্বাচনে বিএনপি না আসলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে মন্তব্য করেন মন্ত্রী।  বলেন, দেশে অনেক দল রয়েছে তারা নির্বাচনে আসবে। এছাড়া বিএনপির একটি অংশও নির্বাচনে আসতে পারে।

কোন ধর্মভিত্তিক দলের সাথে আওয়ামী লীগ একই প্ল্যাটফর্ম গঠন করবে না বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, তবে ধর্মভিত্তিক দলগুলো আওয়ামী লীগের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করতে পারে, যোগ দিতে পারে।

বিনামূল্যে চিকিৎসাসেবা আয়োজন প্রসঙ্গে কৃষিমন্ত্রী এবং বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষে আমরা এ ব্যতিক্রমী আয়োজনটি করেছি। এর মাধ্যমে গ্রামের গরীব মানুষেরা উন্নত চিকিৎসাসেবা পাচ্ছে। একইসাথে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে রোগীদের সম্পর্ক তৈরি হবে, যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকার ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিকেল টিম সকাল ০৯ টা থেকে সারাদিন  চিকিৎসাসেবা দিয়েছে। ফ্রি চিকিৎসাসেবার পাশাপাশি ফ্রি মেডিসনও দেয়া হয়েছে।  ৫ হাজারেরও বেশি রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমেদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন উপস্থিত ছিলেন।

This post has already been read 1138 times!