Saturday 15th of June 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রমজানকে ঘিরে কম মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি

রমজানকে ঘিরে কম মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি

Published at মার্চ ৯, ২০২৩

অর্থনীতি প্রতিবেদক: আসন্ন পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে কার্ডধারী এক কোটি পরিবারের মাঝে স্বল্প মূল্যে পণ্য বিক্রয়ের উদ্যোগ নিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। শনিবার (০৯ মার্চ) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় এই কার্যক্রমের প্রথম ধাপের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মোট দুই ধাপে পুরো রমজান মাস জুড়ে তেল, ডাল, চিনি, ছোলা ও খেজুর (শুধু ঢাকা শহর) বিক্রি করা হবে।

কম মূল্যে টিসিবি’র পণ্য বিক্রির উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের নিম্নআয়ের মানুষের কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। প্রতিমাসে দেশের এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি বিক্রয় করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষ্যে এইসব নিয়মিত পণ্যের পাশাপাশি ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রয় করা হবে।

চলমান বিশ্ব পরিস্থিতিতে দেশের নিম্নআয়ের মানুষের জন্য কাজ করছে টিসিবি- এমনটা উল্লেখ করে টিপু মুনশি বলেন, এই কার্যক্রমের মাধ্যমে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় করা হচ্ছে। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মাঝে এই পণ্য বিক্রি করছে। এক্ষেত্রে সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন সার্বিকভাবে সহযোগিতা করছে। কার্ডধারী ভোক্তা সাধারণ নিজস্ব সুবিধা মতো নির্ধারিত ডিলারগণের নিকট হতে এসব পণ্য কিনবেন।

ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয়ের এই কার্যক্রম উদ্বোধনকালে টিসিবি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবি’র সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পবিত্র রমজার উপলক্ষ্যে কার্ডধারী প্রতিটি পরিবার চিনি প্রতিকেজি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতিলিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে কিনতে পারবেন। আগামী মাসের প্রথম দিকে দ্বিতীয় ধাপে এই পণ্য বিক্রয় শুরু হবে।

This post has already been read 751 times!