Saturday 15th of June 2024
Home / আঞ্চলিক কৃষি / সিলেটে “আঞ্চলিক কর্মশালা” অনুষ্ঠিত

সিলেটে “আঞ্চলিক কর্মশালা” অনুষ্ঠিত

Published at ফেব্রুয়ারি ২৭, ২০২৩

মো.জুলফিকার আলী (সিলেট) : সিলেটে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প -এর আওতায় “আঞ্চলিক কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক, কৃষিবিদ মো. মোশাররফ হোসেন খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কৃষিবিদ ড. মো. রেজাউল করিম,পরিচালক, উদ্ভিদ সংগনিরোধ উইং, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,খামারবাড়ি, ঢাকা।

কর্মশালায় সিলেট বিভাগের ০৪ টি জেলার প্রকল্পভূক্ত উপজেলায় চলতি ২০২২-২৩ অর্থ বছরের প্রকল্পের প্রধান প্রধান উদ্দেশ্য ও কার্যক্রম এবং প্রকল্পের কর্মপরিকল্পনা সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন- কৃষিবিদ মোহাম্মদ আলী জিন্নাহ, প্রকল্প পরিচালক, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প, খামারবাড়ি, ঢাকা। উক্ত কর্মশালায় ডিএই, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায় প্রকল্পের মাধ্যমে বাস্তবায়িত প্রদর্শনী স্থাপন, মাঠদিবস ও কৃষক প্রশিক্ষণ, দল গঠনসহ গত অর্থ বছরের লক্ষ্যমাত্রা ও অর্জন এবং চলতি অর্থ বছরের কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

উক্ত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন ড. মো: হায়দার হোসেন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, বিএআরআই, আকবরপুর, মৌলভীবাজার, কৃষিবিদ মো. তমিজ উদ্দিন খান,আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার, বীজ প্রত্যয়ন এজেন্সি,সিলেট; কৃষিবিদ খয়ের উদ্দিন মোল্লা, উপপরিচালক,ডিএই, সিলেট; কৃষিবিদ বিমল চন্দ্র সোম, উপপরিচালক,ডিএই, সুনামগঞ্জ ।

কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের অধীনে সিলেট ‘অঞ্চলের ডিএই, ব্রি,বারি, বিএডিসি, কৃষি তথ্য সার্ভিস, এসসিএ, বিনা ও এসআরডিআই এর কর্মকর্তাবৃন্দ এবং প্রদর্শনীভূক্ত কৃষকসহ ৯৫ জন অংশগ্রহণ করেন।

This post has already been read 1201 times!