ব্রিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) যথাযথ মর্যাদার সাথে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ইনস্টিটিউটের গাজীপুর সদর দপ্তরে  স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনিক ভবনের সামনে সকালে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত) এবং কালো ব্যাজ ধারণ করা হয়। পরে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এরপর একটি প্রভাতফেরি ব্রির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ব্রির মাননীয় মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রির মহাপরিচালক। খামার ব্যবস্থাপনা বিভাগের প্রধান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন কমিটির সদস্য সচিব ড. আমিনা খাতুন।  এ সব কর্মসূচিতে বিভাগীয় ও শাখা প্রধানগণ, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, বি আর আর আই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ালিকা উদ্বোধন করেন। এই সময়ে তিনি বলেন, একুশের চেতনায় দেশকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে নতুন প্রজন্মকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

This post has already been read 741 times!

Check Also

মৎস্য অ‌ধিদপ্ত‌র ডিজি’র সাথে স্কয়ার এগ্রোভেট প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্কয়ার …