Thursday 7th of December 2023
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / পিপিবি’র উদ্যোগে রাজধানীতে ‘বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ও মেলা’র উদ্বোধন

পিপিবি’র উদ্যোগে রাজধানীতে ‘বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ও মেলা’র উদ্বোধন

Published at জানুয়ারি ২৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:  ‘নিরাপদ প্রোটিন-সুস্বাস্থ্যের সোপান’প্রতিপাদ্যে রাজধানী ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে শনিবার (২৮ জানুয়ারি) পোল্ট্রি কনভেনশন ২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। দুই দিন ব্যাপী কনভেনশন ও মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। উপস্থিত ছিলেন বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩ কমিটির চেয়ারম্যান কামাল উদ্দিন আহম্মেদ ও সাধারণ সম্পাদক অঞ্জন মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, ইউনিডো বাংলাদেশের প্রতিনিধি ড. জাকি উজ জামান এবং পিপিবির উপদেষ্টা ডা. মোছাদ্দেক হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিপিবি কেন্দ্রীয় সমন্বয় কমিটির মুখপাত্র ডা. এন.সি. বণিক, পিপিবির উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোর্শেদুর রহমান, পিপিবির স্টুডেন্ট ভলান্টিয়ার কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. টিআইএম জাহিদুর রাহিম জোয়ার্দার এবং অধ্যাপক ড. কে বি এম সাইফুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. আনোয়ারুল হক বেগ।

সকাল ১০টায় বাংলাদেশ পোল্ট্রি কনভেশন-২০২৩ এর উদ্বোধনের পর বাংলাদেশের পোল্ট্রি শিল্পের ওপর মুক্ত আলোচনা, বাংলাদেশে টেকসই পোল্ট্রি উৎপাদনের জন্য খাদ্য নিরাপত্তা অনুশীলন, উদ্ভাবনী এবং স্মার্ট পোল্ট্রি চাষের রুপান্তর বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পর মোট ৪টি প্যানেল ডিসকাশন এর আয়োজন করা হয় যেগুলোর সভাপতিত্ব করেন দেশের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ।

এসময় পিপিবি আয়োজিত ১২ টি বিশ্ববিদ্যালয়ের ভলেন্টিয়ার টিমের মধ্যে ভিডিও কম্পিটিশনের প্রনোদনার অর্থ সহায়তা ও কনভেনশনে সাহায্য করার জন্য গ্রীণ ফার্ম, অনবদ্য কর্মজীবনের জন্য পিপিবির পক্ষ থেকে আজীবন সম্মাননা স্মারক ও কনিষ্ঠ সদস্য হিসেবে শুরু থেকে যুক্ত থেকে কনভেনশন আয়োজনে সাহায্য করার জন্য ডা. আব্দুর রহমান রাফি’কে স্পেশাল সম্মাননা দেয়া হয়।

This post has already been read 1131 times!