Saturday 4th of February 2023
Home / চাকুরি/ ক্যারিয়ার / ‘ফ্রেশ ফিড’ -এর জিএম (অপারেশন) হিসেবে যোগ দিলেন কৃষিবিদ মো. হুমায়ূন কবীর

‘ফ্রেশ ফিড’ -এর জিএম (অপারেশন) হিসেবে যোগ দিলেন কৃষিবিদ মো. হুমায়ূন কবীর

Published at জানুয়ারি ১, ২০২৩

ফ্রেশ ফিড অফিসে কৃষিবিদ মো. হুমায়ূন কবীর, জিএম (অপারেশন)।

নিজস্ব প্রতিবেদক: দেশের বৃহৎ শিল্প গ্রুপ MGI (মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ) এর সহযোগি প্রতিষ্ঠান ‘ফ্রেশ ফিড’ এর জিএম (অপারেশন) হিসেবে যোগদান করেছেন দেশের পোলট্রি, মৎস্য ও প্রাণিজ খাতের সুপরিচিত মুখ কৃষিবিদ মো. হুমায়ূন কবীর। গত ১৭ ডিসেম্বর, ২০২২ তিনি উক্ত কোম্পানিতে যোগদান করেন। এর আগে তিনি দেশের আরেক স্বনামধন্য কোম্পানি প্যারাগন গ্রুপ-এ জেনারেল ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) হিসেবে কর্মরত ছিলেন। সেখানে তিনি টিম পরিচালনা, সেলস বিক্রি বৃদ্ধি, প্রোডাক্ট ডেভেলপমেন্ট ও কন্ট্রাক্ট ফার্মিং স্থাপনে দক্ষতার সাথে কাজ করেন।

কৃষিবিদ মো. হুমায়ূন কবীর জানান, তাঁর দীর্ঘদিনের পেশাগত অভিজ্ঞতা, সততা, নিষ্ঠা ও পরিশ্রমের সমন্বয়ে খামারি, পরিবেশক সহ যাবতীয় দক্ষতা কাজে লাগিয়ে ডিম, মুরগি, দুধ ও মৎসজাত পণ্য উন্নয়নকল্পে ‘ফ্রেশ ফিড’ ব্র্যান্ডের মাধ্যমে দেশে-বিদেশের ভোক্তাদের মাঝে নিরাপদ খাদ্য পৌঁছে দিতে ফ্রেশ ফিডে কাজ করবেন। এজন্য তিনি দেশের প্রাণিজ শিল্পের সাথে জড়িত ব্যাক্তিদের কাছ থেকে স্ব স্ব অবস্থান থেকে সার্বিক সহযোগিতা ও দু’আ কামনা করেছেন।

কৃষিবিদ মো. হুমায়ূন কবীর ২০০৩ সনের জানুয়ারি মাস থেকে সি.পি বাংলাদেশ -এ যোগদানের মাধ্যমে প্রাণিজ খাতের কর্মজীবন শুরু করেন। কোম্পানিটিতে তিনি রেজিওনাল ম্যানেজার হিসেবে ২০০৮ সন পর্যন্ত কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী জেলায় সেলস্/মার্কেটিং এ ব্যাপকভাবে কাজ করেন। এছাড়াও ব্রিডার ফার্ম, কন্ট্রাক্ট ফার্ম, ফার্ম সার্ভিস, কমার্শিয়াল লেয়ার, ব্রয়লার প্রসেসিং প্লাণ্ট স্থাপনে সম্পৃক্ত থাকেন। বাংলাদেশে তিনিই প্রথম কন্ট্রাক্ট ফার্মিং এর ওপর গবেষণা করেন, বলে জানান হুমায়ূন কবীর।

এরপর একই বছরে (২০০৮ সন) রিজিওনাল ম্যানেজার হিসেবে তিনি কাজী ফার্মস গ্রুপে যোগদান করেন। সেখানে ২০০৮-১২ সন পর্যন্ত তিনি খামারি, ডিলার, সেলস্ টীম, কাস্টমার সার্ভিস টীমকে ডেভেলপ করে চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট বিভাগে পোলট্রি, ক্যাটল, ফিস ফিড বিক্রয়ে সর্বাধিক সফলতা অর্জন করেন। এ সময় ইন্ডাস্ট্রিয়াল পোলট্রি ফার্মিংয়ে দক্ষতা অর্জন করেন বলে জানান তিনি ।

২০১২ সনে তিনি আমান গ্রুপে অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) হিসেবে যোগদান করেন। সেখানে তিনি ফিড বিক্রয়ে উল্লেখযোগ্য অর্জন পান। ২০১৯ সনে ইউরো গ্রীন ফিড -এ ফিডমিল, ল্যাব, ফর্মুলেশন, নিউট্রিশন নিয়ে ব্যাপকভাবে কাজ করেন।

কৃষিবিদ মো. হুমায়ূন কবীর ১৯৭৭ সনে ময়মনসিংহ জেলার গফরগাঁও -এ জন্মগ্রহণ করেন। তিনি ২০০২ সনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পশুপালন অনুষদ থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর অন্তর্ভুক্ত পোলট্রি সায়েন্স বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত।

তিনি কেআইবি’র আজীবন সদস্য। এছাড়াও ওয়াপসা-বিবি ও বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রী সোসাইটি’র সাধারণ সদস্য। ব্যাক্তিগত জীবনে হুমায়ূন কবীর দুই মেয়ে ও এক ছেলের জনক।

This post has already been read 3264 times!