Tuesday 19th of March 2024
Home / অন্যান্য / ব্রিতে মহান বিজয় দিবস উদ্যাপন

ব্রিতে মহান বিজয় দিবস উদ্যাপন

Published at ডিসেম্বর ১৬, ২০২২

গাজীপুর সংবাদদাতা: নানা কর্মসূচীর মধ্যদিয়ে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) শুক্রবার (১৬ ডিসেম্বর ২০২২) মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে ভোরে ইনস্টিটিউটের গাজীপুর সদর দপ্তরে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ব্রির মহাপরিচালক প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এরপর মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও মিষ্টি বিতরণ করা হয়। পরে ব্রির মাঠে মহান বিজয় দিবস উপলক্ষে বহিরাঙ্গন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন ব্রির মাননীয় মহাপরিচালক।

পরে ব্রির অবসরপ্রাপ্ত ও কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। এসব কর্মসূচীতে ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো: আবু বকর ছিদ্দিক, পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান সহ বিভাগীয় ও শাখা প্রধানগণ, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠন এর প্রতিনিধি, সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক এবং বি আর আর আই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে বাদ আসর ব্রির জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে (মন্দির, গীর্জা ও প্যাগোডা) প্রার্থনার আয়োজন করা হয়। বিকালে ব্রির প্রধান কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর স্বপ্নের কৃষি ডকুমেন্টারি এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে ব্রির সদর দপ্তরের গুরুত্বপূর্ণ ভবন ও সড়কগুলোতে তিন দিন ব্যাপী আলোকসজ্জ্বা করা হয়েছে। এছাড়া ব্রির অফিস এলাকার সড়কদ্বীপে রংবেরংয়ের পতাকা দিয়ে সাজানো হয়েছে।

ক্যাপশন: মহান বিজয় দিবস উপলক্ষে বেলুন উড়িয়ে বহিরাঙ্গন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করছেন ব্রির মাননীয় মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর।

This post has already been read 747 times!