Sunday 5th of February 2023
Home / অন্যান্য / বারি’তে মহান বিজয় দিবস ২০২২ উদযাপিত

বারি’তে মহান বিজয় দিবস ২০২২ উদযাপিত

Published at ডিসেম্বর ১৬, ২০২২

গাজীপুর সংবাদদাতা: যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এ আজ ১৬ ডিসেম্বর শুক্রবার মহান বিজয় দিবস ২০২২ উদ্যাপিত হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এ দুই দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়।

এসব কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও গার্ড অব অনার প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিজয় র‌্যালি, আলোচনা সভা ও বারি হতে অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, মুক্তিযুদ্ধভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুর স্বপ্নের কৃষি বিষয়ক প্রমাণ্যচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ইনস্টিটিউটের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক, বিএআরআই উচ্চ বিদ্যালয় এবং আনন্দ শিশুকাননের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দের অংশগ্রহণে বিভিন্ন ধরণের খেলাধুলা ও পুরস্কার প্রদান, বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং আলোকসজ্জা।

শুক্রবার বারি’র প্রধান কার্যালয়ের সামনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচীর উদ্বোধন করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এসময় বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বারি বিজ্ঞানী সমিতি (বারিসা), বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা), বারি ৪র্থ শ্রেণী কল্যাণ সমিতি (বারিচা), ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের নেতৃবৃন্দ এবং ইনস্টিটিউটের সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক, বিএআরআই উচ্চ বিদ্যালয় এবং আনন্দ শিশুকাননের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর বারি’র মহাপরিচালকের নেতৃত্বে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়।

বিকালে ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বিগত ৫১ বছরের অর্জন বিষয়ক আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সাংস্কৃতিক ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এছাড়া দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীতে ইনস্টিটিউটের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, বারি বিজ্ঞানী সমিতি (বারিসা), কর্মকর্তা ক্লাব, বারি কর্মচারী সমিতি (বারিকা), শ্রমিক সমিতি, শ্রমিক ক্লাব, বিএআরআই উচ্চ বিদ্যালয় এবং আনন্দ শিশুকাননের শিক্ষকগণ ও ছাত্র-ছাত্রীবৃন্দ বিভিন্ন আয়োজনে অংশগ্রহণ করেন।

This post has already been read 459 times!