Thursday 25th of April 2024
Home / শিক্ষাঙ্গন / ‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন ২’ এর রেজিস্ট্রেশন শুরু

‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন ২’ এর রেজিস্ট্রেশন শুরু

Published at ডিসেম্বর ১১, ২০২২

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: “বিজ্ঞানময় কৃষি, সমৃদ্ধিময় আগামী ” শীর্ষক স্লোগান নিয়ে ‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন ২’ শুরু হয়েছে। আর এই সিজনের রেজিস্ট্রেশন ও শুরু হয়েছে ১০ ডিসেম্বর (শনিবার) থেকে।

“বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড ” আয়োজিত এবারের আয়োজনটির মূল লক্ষ্য থাকছে কৃষিকে আরও টেকসই এবং উন্নত করতে কৃষি বিষয়ক শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও এই বিষয়ে আগ্ৰহী করে তোলা।

এবারের আয়োজনে থাকছে ৮ টি ক্যাটাগরি এবং ৩ টি রাউন্ড। ক্যাটাগরি গুলো হল- এগ্রিকালচার, ফিশারিজ, এনিম্যাল প্রডাকশন, এগ্রিবিজনেস এন্ড এগ্রিকালচারাল ইকোনোমিকস, ফুড এন্ড নিউট্রিশন, বায়োটেকনোলজি এন্ড জেনেটিকস, এগ্রিকালচারাল ইনোভেশন এন্ড টেকনোলজি, এনিম্যাল হেলথ এন্ড বায়োসিকিউরিটি।

৩ টি রাউন্ড যথাক্রমে – কুইজ রাউন্ড ( ১ম রাউন্ড), কেস সলভিং রাউন্ড (২য় রাউন্ড)  এবং  ফাইনাল রাউন্ড (পুরষ্কার বিতরণী অনুষ্ঠান)। পুরো ডিসেম্বর জুড়েই চলবে ইভেন্ট রেজিষ্ট্রেশন এবং দেশের ৬টি কৃষি বিষয়ক ক্যাম্পাসেই চলবে স্পট ক্যাম্পেইন। এছাড়াও অনলাইনে সারাদেশে প্রচারণা থাকছেই। জানুয়ারি তে চলবে প্রতিযোগিতাগুলো।  ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ তে ফাইনাল রাউন্ড এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হবে।

ইভেন্টটি তে অংশ নিতে পারবেন দেশের যেকোন বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্পর্কিত বিষয়ে পড়াশোনা করা শিক্ষার্থীরা। বিস্তারিত জানতে চোখ রাখুন Bangladesh Agricultural Olympiad এর পেইজে।

পেইজ লিংক – https://www.facebook.com/bangladeshagriculturalolympiad?mibextid=ZbWKwL

ইভেন্ট বিস্তারিত লিংক : https://m.facebook.com/events/1279552422627558?mibextid=Nif5oz

এই ইভেন্টকে সফল করতে সহযোগিতায় রয়েছেন ফার্মিং ফিউচার বাংলাদেশ (গিফট), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান সংঘ (ক্লাব), বিজ্ঞানচিন্তা (ম্যাগাজিন), নাটাই (গিফট), চলতি ঘটনা (ম্যাগাজিন), রেসকো বিস্কুট এন্ড ব্রেড ফ্যাক্টরি (স্ন্যাক্স),  জিল ক্যাফে (বেভারেজ), রেডিও ধ্বনি, কালারস এফ এম, অধিকার নিউজ, নেক্সাস টিভি (ব্রডকাস্ট), অন্যধারা ( গিফট), দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড (প্রিন্ট),  রাইজিং বিডি (নিউজ), এগ্রিনিউজ২৪.কম (নিউজ), এগ্রি লাইফ ২৪ (নিউজ), গ্রীণ ইকো ট্রাভেলস এন্ড রিসোর্ট (ট্রাভেল), ওয়েব হোস্ট বিডি(আইটি), বাংলাদেশ পোল্ট্রি  এন্ড ফিশ (ম্যাগাজিন), ক্যাম্পাসিয়ান (সোশাল মিডিয়া) ,  কৃষি জাগরণ (সোশাল মিডিয়া)।

This post has already been read 1841 times!