Tuesday 6th of December 2022
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

বরিশালে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

Published at নভেম্বর ১৯, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) নগরীর বঙ্গবন্ধু উদ্যানে প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খন্দকার আনোয়ার হোসেন। এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। জেলা প্রশাসন আায়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এবং সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি প্রফেসর শাহ সাজেদা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৈতম বাড়ৈ।

প্রধান অতিথি খন্দকার আনোয়ার হোসেন বলেন, আমেরিকা-চীন-জাপানের মতো সমৃদ্ধশালী দেশগুলো এখন বিশ্বসেরাদের তালিকায়। আর তা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমেই সম্ভব হয়েছে। তাদের সাথে তাল মিলাতে হবে। এজন্য সবাইকে এগিয়ে আসা উচিত। তবেই আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবো।

দুইদিনের এই মেলায় সরকারি-বেসরকারি অর্ধশতাধিক স্টল স্থান পায়। এতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কৃষিসিনেমা প্রদর্শনের মাধ্যমে বিশেষভাবে আকর্ষিত হয়। মেলায় আগত দর্শনার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি করে। উভয়দিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত জনসাধারণের জন্য মেলা উন্মুক্ত থাকছে।

 

This post has already been read 184 times!