Thursday 25th of April 2024
Home / খাদ্য-পুষ্টি-স্বাস্থ্য / বারি ও আপারি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বারি ও আপারি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at নভেম্বর ১৩, ২০২২

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং এশিয়া-প্যাসিফিক অ্যাসোসিয়েশন অব এগ্রিকালচারাল ইনস্টিটিউশন্স-আপারি (APAARI)  এর মধ্যে এক সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর অনুষ্ঠান রবিবার (১৩ নভেম্বর) বারি’র মহাপরিচালক সভাকক্ষে অনলাইনে জুম প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর উপস্থিতিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. ফেরদৌসী ইসলাম এবং আপারি এর পক্ষে প্রতিষ্ঠানটির ফাইন্যান্স এন্ড এডমিন কো-অর্ডিনেটর মি. মনিশ রায় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আপারি’র নির্বাহী সচিব ড. রাভি ক্ষেতারপাল, বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস, বারি’র বিভিন্ন বিভাগের বিজ্ঞানী এবং আপারি’র কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ইমরান খান চৌধুরী।

এ সমঝোতা স্মারকের আওতায় আপারি বারি’র কীটতত্ত্ব বিভাগের মাধ্যমে দেশের নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিতকরণে একযোগে কাজ করবে এবং কৃষিতে কীটনাশকের ব্যবহার কমিয়ে আনতে গবেষণা কাজে বিভিন্ন ধরনের প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে।

This post has already been read 1485 times!