Saturday 15th of June 2024
Home / আঞ্চলিক কৃষি / বারি’তে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদান প্রতিশ্রুতি শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বারি’তে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদান প্রতিশ্রুতি শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Published at নভেম্বর ১০, ২০২২

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেবা ও সরবরাহ উইংয়ের আয়োজনে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদান প্রতিশ্রুতি’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার (১০ নভেম্বর) ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের মোট ৮০ জন কর্মচারী অংশগ্রহণ করেন।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান। বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. ফেরদৌসী ইসলাম এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ এবং পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস। প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন বারি’র প্রটোকল কর্মকর্তা মো. আল-আমিন।

প্রশিক্ষণ কর্মশালায় বিএআরআই এর সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) প্রণয়ন সংক্রান্ত নির্দেশনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান। অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা-২০১৫ (পরিমার্জিত-২০১৮)-এ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন)  মো. মাহমুদুল হাসান এবং অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সফ্টওয়্যারের ব্যবহার বিধি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন কৃষি পরিসংখ্যান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা  কাজী ছাইদুর রহমান।

This post has already been read 1104 times!