Thursday 1st of December 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / এগ্রিকালচারাল মেশিনারী মেনুফ্যাক্চারার্স এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা

এগ্রিকালচারাল মেশিনারী মেনুফ্যাক্চারার্স এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা

Published at নভেম্বর ৬, ২০২২

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশের কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিত্বকারী সংগঠন “এগ্রিকালচারাল মেশিনারী মেনুফ্যাক্চারার্স এসোসিয়েশন-বাংলাদেশ (এএমএমএ-বি) এর দ্বি-বার্ষিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আলীমুল এহছান চৌধুরী সভাপতি, প্রকৌশলী সাদিদ জামিল সহ-সভাপতি, মো. ওলি উল্লাহ সেক্রেটারি, মো. রাফেদ উল ইসলাম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

গতকাল শনিবার (৫ নভেম্বর)  সংগঠনের ঢাকাস্থ কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বি-বার্ষিক এই সম্মেলনে সরাসরি ১২ জন সদস্য উপস্থিত ছিলেন এবং জুম এ্যাপ  এর মাধ্যমে অন্যান্য সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। সম্মেলনে বিগত বছরের বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা ও অন্যান্য সাংগঠনিক আলোচনার পর পরবর্তী ২ বছরের জন্য নতুন কমিটি গঠনসংক্রান্ত কার্যক্রম শুরু হয়।

নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সরাসরি এবং জুম এ্যাপ এর মাধ্যমে অংশগ্রহণকারী সকল সদস্য তাঁদের মতামত উপস্থাপন করেন এবং সর্বসম্মতিক্রমে আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরীকে সভাপতি, দি মেটাল প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক  প্রকৌশলী সাদিদ জামিলকে সহ-সভাপতি, জনতা ইঞ্জিনিয়ারিংয়ের স্বত্তাধিকারী মো. ওলি উল্লাহকে সেক্রেটারি এবং উত্তরণ ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক  মোঃ রাফেদ উল ইসলামকে কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত করে দুই বছর মেয়াদি নতুন কমিটি গঠিত হয়।

দেশের ও বৈশ্বিক বর্তমান অর্থনৈতিক ও বাণিজ্যিক বিভিন্ন বিষয়, বাংলাদেশ সরকারের কৃষি ক্ষেত্রে বিশেষ করে কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহকে প্রদত্ত সুবিধা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে সন্মেলনে আলোচনা করা হয়। বাংলাদেশের কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহ কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে যাতে আরোও উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে সে বিষয়ে গুরত্বপূর্ণ কিছু পরামর্শমূলক আলোচনা ও সিদ্ধান্ত শেষে মধ্যাহ্নভোজের মাধ্যমে সম্মেলন এর সমাপ্তি হয়।

This post has already been read 255 times!