ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সার্কিট হাউজ সম্মেলনকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন।

রাজাপুরের অতিরিক্ত কৃষি অফিসার আলী আহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত উপপরিচালক (শস্য) মো. রিফাত শিকদার, রাজাপুরের উপজেলা কৃষি অফিসার রিয়াজ উল্লাহ বাহাদুর, সদরের উপজেলা কৃষি অফিসার সুলতানা আফরোজ, উপসহকারি কৃষি কর্মকর্তা হান্নান খান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,  ইঁদুর অত্যন্ত ক্ষতিকর একটি প্রাণী। খাবারসহ এমন কোনো জিনিস নেই যা এরা নষ্ট করে না। তাই কৃষক এবং স্কুল-কলেজ পড়–য়া ছেলে-মেয়েদেরকে ইঁদুর নিধনে উদ্বুদ্ধ করা প্রয়োজন। এর মাধ্যমে শস্যর অপচয় রোধ হবে। হবে খাদ্যনিরাপত্তা নিশ্চিতকরণে সহায়ক। অনুষ্ঠানে ইঁদুর নিধনের কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি এবং কৃষকসহ শতাধিক অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

This post has already been read 1419 times!

Check Also

পিরোজপুরের ভান্ডারিয়া তেলফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): পিরোজপুরের ভান্ডারিয়া তেলফসলের মাঠ দিবস ও কারিগরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। …