Tuesday 6th of December 2022
Home / অন্যান্য / খুলনা বিএসটিআইর উদ্যোগে বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

খুলনা বিএসটিআইর উদ্যোগে বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

Published at অক্টোবর ১৭, ২০২২

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা আজ (সোমবার, ১৭ অক্টোবর) দুপুরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর খুলনা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, উৎপাদন ও বিপণনের ক্ষেত্রে পণ্যের মান বজায় রাখতে হবে। মানহীন-ভেজাল পণ্য জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ। সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের বাজারে গুণগত মানসম্মত পণ্যের সরবরাহ ও ক্রয়-বিক্রয় নিশ্চিতে বিএসটিআই এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এছাড়া উৎপাদক ও ভোক্তাদের সচেতনতা পণ্যের মান ও জনস্বাস্থ্য সুরক্ষায় বিশেষ ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, জনস্বার্থে আইনের যথাযথ প্রয়োগ থাকতে হবে। পণ্যের ওজন ও পরিমাপে কমবেশি করা, ভেজাল ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য মেশানোর মতো অপরাধকে শক্ত হাতে প্রতিরোধ করতে হবে। এর মাধ্যমেই উন্নত ও নিরাপদ বাংলাদেশ গড়া সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন, খুলনা বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক সাদিয়া ইসলাম মৌ এবং খুলনা ক্যাবের সাধারণ সম্পাদক এম নাজমুল আজম ডেভিড। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মো. সেলিম রেজা। উপপরিচালক (সিএম) মো. আলাউদ্দিন হোসাইন,উপপরিচালক (মেট্রোলজি) মো. মোন্নাফ হোসেন,সহকারী পরিচালক (পদার্থ) সৈয়দ মোস্তফা কামাল,সহকারী পরিচালক (মেট্রোলজি) মো. কামরুজ্জামান,সহকারী পরিচালক (মেট্রোলজি) মোহাম্মদ লিয়াকত হোসেন,সহকারী পরিচালক (সিএম) গোবিন্দ কুমার ঘোষ,সহকারী পরিচালক (রসায়ন) ইব্রাহিম খলিল,ঊর্ধ্বতন পরীক্ষক (রসায়ন) মো. আবু যায়েদ,ফিল্ড অফিসার (সিএম) মো. সাফায়েত হোসেন,মো. আশিকুজ্জামান,দীপঙ্কর কুমার দত্ত,মো. রেজানুর রহমান সরকার প্রমুখ। বিশ্ব মান দিবস পালনে এবারের প্রতিপাদ্য ছিলো ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান।

This post has already been read 273 times!