Thursday 30th of May 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / দাম কমলো পামতেলে লিটারে ১২ ও চিনিতে কেজিপ্রতি ৬ টাকা !

দাম কমলো পামতেলে লিটারে ১২ ও চিনিতে কেজিপ্রতি ৬ টাকা !

Published at সেপ্টেম্বর ২২, ২০২২

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে আরেক দফা কমানো হলো পামওয়েল ও চিনির দাম। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হক স্বাক্ষরিত উক্ত বিজ্ঞপ্তিতে পাম সুপার খোলা তেলের লিটারে সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৩ টাকা, এর আগে যা ছিল ১৪৫ টাকা; মিলগেট ও পরিবেশক পর্যায়ে মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ১২৮ ও ১৩০ টাকা।

অন্যদিকে চিনির (খোলা) মূল্য আরো ৬ টাকা কমিয়ে কেজিপ্রতি সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৪ টাকা; মিলগেট ও পরিবেশক পর্যায়ে মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৭৯ ও ৮১ টাকা কেজি। অপরদিকে প্যাকেটজাত চিনির (পরিশোধিত) সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে কেজিপ্রতি ৮৯ টাকা; যার মিলগেট ও পরিবেশক পর্যায়ে মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৮২ ও ৮৪ টাকা কেজি।

আগামী রবিবার (২৫ সেপ্টেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে, জানিয়েছে মন্ত্রণালয়। বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সুপারিশ অনুযায়ী The Control of Essential Commodities Act. 1956 এর ধারা ৩ (২) (বি) তে প্রদত্ত ক্ষমতাবলে উল্লেখিত পণ্যসমূহের দাম সমন্বয় করা হয়েছে।

This post has already been read 1076 times!