Saturday 27th of April 2024
Home / অন্যান্য / বাংলাদেশে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না-পরিবেশমন্ত্রী

বাংলাদেশে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না-পরিবেশমন্ত্রী

Published at সেপ্টেম্বর ১৯, ২০২২

নিজস্ব প্রতিবেদক: বলেছেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র যেখানে যুগ যুগ ধরে বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ একত্রে মিলে মিশে বাস করছে। কোনো কোনো সময় সাম্প্রদায়িক শক্তি এই সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করে। এ অসাম্প্রদায়িক দেশে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে, প্রশাসন এবং বাংলাদেশ আওয়ামী লীগ উভয়েই নিজ নিজ ব্যবস্থা গ্রহণ করবে। সোমবার (১৯ সেপ্টেম্বর) মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সম্প্রীতি সমাবেশে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন (এম.পি) এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী আরও বলেন, সকল ধর্মই মানুষের কল্যাণের কথা বলে। তাই ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদ, হিংসা সৃষ্টি করা যাবে না। তিনি নিজ নির্বাচনী এলাকা মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার উল্লেখ করে বলেন, এ এলাকায় কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি। ভবিষ্যতেও যাতে সকলে নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণ ভাবে পালন করতে পারে তার ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং জুড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা সহ স্থানীয় দলীয় ও ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী অপর এক অনুষ্ঠানে, রাজস্ব বাজেটের আওতায় প্রাতিষ্ঠানিক পুকুর ও উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচির আওতায় বড়লেখা উপজেলায় ৫৭০ কেজি এবং জুড়ী উপজেলায় ৫০০ কেজি রুই ও কার্প জাতীয় পোনামাছ বিতরণ করেন।

This post has already been read 1368 times!