Thursday 25th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বারি ও ইনতেফা -এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বারি ও ইনতেফা -এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at সেপ্টেম্বর ১১, ২০২২

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং কৃষি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনতেফা এর মধ্যে এক সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষর অনুষ্ঠান শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর উপস্থিতিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. ফেরদৌসী ইসলাম এবং ইনতেফা এর পক্ষে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট জনাব কাজী ম. আ. দাউদ ইব্রাহীম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন উইং) ড. অপূর্ব কান্তি চৌধুরী, প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আশরাফ উদ্দিন আহমেদ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. হাবিব মোহাম্মদ নাসের, বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ঊর্ধ্বতন বিজ্ঞানীবৃন্দ এবং ইনতেফা’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনতেফা’র ভাইস-প্রেসিডেন্ট জনাব আব্দুল জলিল প্রামানিক।

এ সমঝোতা স্মারকের আওতায় বারি ও ইনতেফা দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে একযোগে কাজ করবে। এছাড়া বারি উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির সাহায্যে ইনতেফা আধুনিক ও মানসম্পন্ন পরিবেশবান্ধব বিভিন্ন ধরনের কৃষি পণ্য যেমন কীটনাশক, ছত্রাকনাশক, আগাছানাশক, সার ইত্যাদি কৃষকদের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাবে।

This post has already been read 1377 times!