Wednesday 7th of December 2022
Home / আঞ্চলিক কৃষি / কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের রোভিং সেমিনার

কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের রোভিং সেমিনার

Published at জুন ১৪, ২০২২

আশিষ তরফদার (পাবনা) : পাবনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপপরিচালক কার্যালয়ের অফিস চত্বরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের (১ম সংশোধিত) আওতায় মঙ্গলবার (১৪ জুন) রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়।

পাবনার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক(পিপি) কৃষিবিদ মো: আব্দুল লতিফ এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ ড. মো. সাইফুল আলম উক্ত সেমিনারের শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ ড. মো. সাইফুল আলম বলেন, আমাদের দেশ কৃষি প্রধান দেশ। বৈশি^ক উষ্ণতা ও জলবায়ুর প্রভাবে কৃষি কাজ প্রায়ই বিড়ম্বনায় পরে থাকে। এই বিড়ম্বনা ও জলবায়ুর প্রতিকুলতার মধ্যেই সতর্কতা ও সচেতনতা অবলম্বন করে কৃষিকাজগুলোকে এগিয়ে নিতে হয়। এ জন্য এধরনের সেমিনারের কোন বিকল্প নেই বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি সেমিনারে অংশ গ্রহনকারীদের মনোযোগী হয়ে জ্ঞানার্জনের অনুরোধ জানান ।

উক্ত অনুষ্ঠানে  আরো বক্তব্য রাখেন, পাবনা কৃষি তথ্য সার্ভিসের আঞ্চলিক কৃষি তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ কৃষিবিদ প্রশান্ত কুমার সরকার, অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ মো. রোকনুজ্জামান, ভাঙ্গুড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. এনামুল হক, পাবনা ডিএই কৃষি প্রকৌশলী কৃষিবিদ সুমন চন্দ্র কুন্ডু, সদর উপজেলার কৃষকলীগের সাধারন সম্পাদক দেওয়ান মাজহারুল ইসলাম মুন্নু, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মজিদ, চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান খান প্রমুখ।

 উক্ত সেমিনারে জেলার বিভিন্ন উপজেলার ২০০(দুইশত) জন কৃষক/কৃষানী অংশ গ্রহন করেন। সেমিনার রেজিষ্ট্রেশন ও সার্বিক সহযোগিতা করেন মো.আমান উল্লাহ।

This post has already been read 1000 times!