Wednesday 7th of December 2022
Home / প্রাণিসম্পদ / মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে তিন দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে তিন দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

Published at জুন ৭, ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের কর্মকর্তা কর্মচারিদের কর্ম দক্ষতা ও  নাগরিক সেবা প্রদান কার্যক্রম উন্নয়নের লক্ষ্যে সেবা প্রদান প্রতিশ্রুতি, তথ্য অধিকার আইন ও অভিযোগ প্রতিকার নিষ্পত্তি বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার (৭ জুন) সকাল ১০ টায় তথ্য দপ্তরের নিজস্ব কনফারেন্স কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

তিন দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন তথ্য দপ্তরের উপ-পরিচালক(যুগ্ম-সচিব) মো. শেফাউল করিম।  শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন  তথ্য দপ্তরের উপ-পরিচালক। স্বাগত বক্তব্যে তিনি বলেন, সরকারি দপ্তরে নাগরিক সেবা প্রদানে আমরা জনগনের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। এ জন্য  সরকারি সেবা সম্পর্কে আমাদের যথাযথ জ্ঞান ও দক্ষতা থাকতে হবে। এ লক্ষ্যেই  এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণের প্রথম দিনে সেবা প্রদান প্রতিশ্রুতি বা সিটিজেন চার্টার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ দিন প্রশিক্ষক হিসেবে ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আব্দুর রহমান। প্রশিক্ষণ প্রদান কালে তিনি বলেন, সরকারি অফিসে জনগণের সরকারি সেবা প্রাপ্তিকে সহজ ও ভোগান্তিমুক্ত করতে সেবা প্রদান প্রতিশ্রুতি বা সিটিজেন চার্টার সর্বপ্রথম ইংল্যান্ডে ১৯৯১ সালে চালু করা হয় । এরই ধারাবাহিকতায় বাংলাদেশে ২০১৫ সালে সেবা প্রদান প্রতিশ্রুতি বা সিটিজেন চার্টার পুরোপুরি চালু হয় ।

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন,তথ্য দপ্তরের তথ্য কর্মকর্তা (প্রাণিসম্পদ) ডা: মো. এনামুল কবির, তথ্য কর্মকর্তা (মৎস্য) মো. সাজ্জাদ হোসেন, প্রকাশনা কর্মকর্তা, গণযোগাযোগ কর্মকর্তা , অডিওভিজিওয়াল ইউনিক মেকানিক, সহকারি প্রশিক্ষণ কর্মকর্তা , উচ্চমান সহকারি, কৃষি তথ্য সংঘটক কেন্দ্র, প্রুফ রিডার, অনুবাদক, অডিওভিজিওয়াল ইউনিট অপারেটর, ফটোগ্রাফার, লাইটম্যান সহ মোট ২৫ জন কর্মকর্তা-কর্মচারি।

This post has already been read 1335 times!