Monday 4th of July 2022
Home / আঞ্চলিক কৃষি / বরিশালের কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক সহকারিদের উদ্বুদ্ধকরণ ভ্রমণ

বরিশালের কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক সহকারিদের উদ্বুদ্ধকরণ ভ্রমণ

Published at মে ১৬, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক সহকারি, ঊধর্বতন বৈজ্ঞানিক সহকারি এবং স্টাফদের দুইদিনের উদ্বুদ্ধকরণ ভ্রমণ সোমবার (১৬ মে) শেষ হয়েছে। ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের উদ্যোগে এই ভ্রমণ আয়োজন করা হয়।

ভ্রমণের প্রথম দিন গোপালগঞ্জ সদর এবং দ্বিতীয় দিন মাদারীপুরের রাজৈর উপজেলার ভাসমান কৃষির কার্যক্রম পরিদর্শন করা হয়। এ সময় সফরসঙ্গী হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞনিক কর্মকর্তা মো. রফি উদ্দিন, আয়োজক প্রতিষ্ঠানের প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া, পটুয়াখালীর সরেজমিন গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শহিদুল ইসলাম খান, পিএসও ড. আলিমুর রহমান,  পিএসও ড. মো. রফিকুল ইসলাম, ঊধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাহবুবুর রহমান, এসও মো. রাশেদুল ইসলাম, এসও রাজি উদ্দিন, এসও মো. মাহবুবুর রহমান, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক প্রমুখ।

প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার বলেন, জলজ পতিত জমি চাষের আওতায় আনা এবং নিরাপদ ফসল উৎপাদন বাড়ানো এই প্রকল্পের মূল উদ্দেশ্য। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উভয় অংগে সারা দেশে ৭১ টি উপজেলায় ভাসমান কৃষির কর্মকান্ড চলমান আছে। উদ্বুদ্ধকরণ এ  ভ্রমণে ৮০ জন অংশগ্রহণ করেন।

This post has already been read 377 times!