Friday 19th of August 2022
Home / অন্যান্য / যাত্রীদের সেবার মান নিশ্চিত করতে হবে – এনামুল হক শামীম

যাত্রীদের সেবার মান নিশ্চিত করতে হবে – এনামুল হক শামীম

Published at এপ্রিল ১৮, ২০২২

নিজস্ব প্রতিবেদক: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন; লঞ্চ যাত্রীদের সেবার মান বাড়ানোর লক্ষে কাজ করছে সরকার। যাত্রীদের যেন কোন প্রকার হয়রানি করা না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। তাই লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদেরকে যাত্রীদের সেবার গুনগত মান নিশ্চিত করতে হবে। লঞ্চের ভেতরের পরিস্কার পরিছন্ন রাখতে হবে। কেন্টিনে খাবারের গুনগত মান ঠিক রেখে সুলভ মূল্যে বিক্রি করতে হবে। আর অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করা যাবে না। এব্যাপারে লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের বিশেষ নজরদারি রাখতে হবে

আসন্ন ঈদ উল ফিতরকে সামনে আজ (সোমবার, ১৮ এপ্রিল) ঢাকায় পানিভবনে শরীয়তপুরে চলাচলাকারী সকল লঞ্চ মালিকদের  সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

যাত্রীদের উদ্দেশ্য উপ-মন্ত্রী বলেন, যাত্রীদেরকেও সচেতন হতে হবে। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। তাই তাড়াহুড়ো করে লঞ্চে ভ্রমণ করবেন না। একটি দূর্ঘটনা সারাজীবনের কান্না। তাই সাবধানে যাতায়াত করবেন। এছাড়াও কোনো সমস্যা হলে সংশ্লিষ্টদের জানাবেন। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নৌপরিবহন খাতেও অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। নৌপরিবহন খাতকে আরও আধুনিক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কতৃপক্ষ, লঞ্চ মালিক, ইজারাদার ও স্থানীয় জনপ্রতিনিধি সহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই যাত্রী সেবার গুনগত মান সন্তোষজনক হবে। তিনি শরীয়তপুর সহ সারাদেশের লঞ্চ সেবাকে আরও আধুনিক করতে যা যা করণীয় তা করারও আশ্বাস দেন।

সভায় উপস্থিত ছিলেন,সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম ও মেরিনা জাহান কবিতা এমপি।লঞ্চ মালিকদের মধ্যে বক্তব্য রাখেন,মিলন লস্কর, জামাল মেলকার, গাজী সালাউদ্দিন, মিরাজ খন্দকার, লিটন শেখ, ফজলুল হক, খোকন ঢালী, রজমান আলী বাদল, আবু কালাম, সিদ্দিক ভূইয়া প্রমুখ।

This post has already been read 739 times!