Tuesday 9th of August 2022
Home / আঞ্চলিক কৃষি / সূর্যমুখীর গ্রামপ্রদর্শনী পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

সূর্যমুখীর গ্রামপ্রদর্শনী পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

Published at এপ্রিল ১২, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): ভোলা সদরে সূর্যমুখীর গ্রামপ্রদর্শনী পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এম.পি.। গত ১০ এপ্রিল সদর উপজেলার কন্দ্রকপুর গ্রামে উপজেলা কৃষি অফিস এবং তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, পেঁয়াজ, সয়াবিন, সূর্যমুখীসহ অন্যান্য ফসল দেখলাম। খুবই ভালো লাগলো। এখানকার কৃষিকে আরো উন্নত করতে চাই, যাতে মানুষের জীবনমানের উন্নয়ন হয়। আর তা বাস্তবায়ন হলে কৃষকের নেতৃত্বেই ভোলার চেহারা পরিবর্তন হয়ে যাবে। কৃষকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী বছর আপনাদের জন্য সূর্যমুখীর মাড়াই যন্ত্রের ব্যবস্থা করা হবে।  তখন সূর্যমুখী হতে তেল ভাঙ্গানোর  আর কোনো অসুবিধা থাকবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম। সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) মহাপরিচালক মো. বেনজীর আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএইর পরিচালক (প্রশিক্ষণ উইং) মো. তাওফিকুল আলম,  জেলা প্রশাসক তৌফিক-ই-লাহি চৌধুরী, আয়োজক প্রতিষ্ঠানের প্রকল্প পরিচালক মো. জসীম উদ্দিন, ডিএই ভোলার উপপরিচালক মো. হাসান ওয়ারিসুল কবির, প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার রথীন্দ্রনাথ বিশ্বাস, সদরের উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ রিয়াজ উদ্দিন, প্রদর্শনীচাষি ইস্কান্দার আলী মিজি প্রমুখ। অনুষ্ঠানে গণ্যমান্য ব্যাক্তিসহ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 605 times!