Tuesday 9th of August 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / স্থানীয় অধিবাসীদের জন্য মিলগেট রেটে ফিড বিক্রির পরামর্শ তথ্যমন্ত্রীর

স্থানীয় অধিবাসীদের জন্য মিলগেট রেটে ফিড বিক্রির পরামর্শ তথ্যমন্ত্রীর

Published at এপ্রিল ২, ২০২২

শুক্রবার সন্ধ্যায় (১ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের চরকামালদী এলাকায় আস্থা ফিড ইন্ড্রাট্রিজ লিমিটেড এর  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, এমপি।

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় অধিবাসীদের জন্য মিলগেট রেটে ফিড বিক্রির পরামর্শ দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, এমপি। শুক্রবার সন্ধ্যায় (১ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের চরকামালদী এলাকায় আস্থা ফিড ইন্ড্রাট্রিজ লিমিটেড এর  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আস্থা ফিড কর্তৃপক্ষ সহ সকল ফিড কোম্পানীকে উক্ত পরামর্শ দেন।

“এতে করে স্থানীয় বাজার যেমন সম্প্রসারিত হবে, তেমনি মাছ, মুরগি ও গরু পালনের প্রতি মানুষের আগ্রহ বাড়বে। কারণ, আমাদের ছোট দেশ, এদেশের প্রতিটি জমি আমাদের কাজে লাগাতে হবে। প্রতিবছর প্রায় ২০ লাখ নতুন মুখ দেশে যোগ হচ্ছে, এই মানুষগুলোকে আমাদের খাওয়াতে হবে। প্রতিটি কারখানার সামাজিক দায়বদ্ধতা থেকেই স্থানীয় অধিবাসীর জন্য এ কাজটি করা উচিত”- যোগ করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন- দেশ খাদ্যশস্য উৎপাদনে পৃথিবীতে তেত্রিশতম, মিঠাপানির মাছ উৎপাদনে চৌদ্দতম, আলু উৎপাদনে সপ্তম। পোল্ট্রি খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ পোল্ট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দিল আমাদের মানুষদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ল। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হবার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু ছাগলের উৎপাদন বেড়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ যে মাছ উৎপাদনে, খাদ্যশস্য উৎপাদনে, সবজি উৎপাদনে অসম্ভবকে সম্ভব করেছে তা কোনো যাদুর কারণে নয়। সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বের কারণে। এ অসম্ভবকে সম্ভব করার পেছনে সরকারের নানামুখী নীতি, দেশীয় উদ্যোগতারা এগিয়ে এসেছে এবং তারা উৎপাদন করে দেশীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছেন এবং নিজেরা লাভবান হচ্ছেন।

ড. হাসান মাহমুদ বলেন, সরকার যদি ইন্ডাস্ট্রিগুলোতে গ্যাস, বিদ্যুৎ দিতে না পারত, ইন্ডাস্ট্রিগুলোতে অন্যান্য যে সুযোগ-সুবিধা প্রয়োজন তা দিতে না পারত তাহলে এটি কখনো সম্ভব হত না।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরী বলেন, আস্থা একটি সম্পর্কের নাম যার সাথে জড়িয়ে আছে গ্রামীণ প্রান্তিক খামারিরা। দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খামারিদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের জন্য প্রাণিজ আমিষ উৎপাদন ও বিপণন করা এই সম্পর্কের নাম আস্থা।

আস্থা ফিড ইন্ড্রাট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদদীন খান বলেন- বাংলাদেশকে ধারন করে, বাংলাদেশের পতাকে ধারন করে লাল সবুজের আস্থা ফিড এর লোগো করা হয়েছে। তিনি বলেন, মাত্র ১৪ মাসের ব্যবধানে আস্থা ফিড ফ্যাক্টরি দাড় করানো গেছে; এজন্য জমি পাওয়া থেকে শুরু করে স্থানীয় অধিবাসী, জনপ্রতিনিধি, প্রশাসন, ব্যাংক কর্মকর্তাসহ যারা যে যখন থেকে সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্যা প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর উপদেষ্টা মোহাম্মদ আলী এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী, নারায়ণগঞ্জ-২ (আড়াই হাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) লিয়াকত হোসেন খোকা, সাবেক এমপি কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ অ্যাড. সামসুল ইসলাম ভূঁইয়া, আমানত শাহ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হেলাল মিয়া, এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আওলিয়া।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন, পরিচালক সাইফুল ইসলাম বাবু, প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) এমএ মালেক প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

This post has already been read 1435 times!