Tuesday 27th of September 2022
Home / অন্যান্য / আন্তর্জাতিক নারী দিবসে ইয়ামাহা’র সাথে নারীদের পথচলা

আন্তর্জাতিক নারী দিবসে ইয়ামাহা’র সাথে নারীদের পথচলা

Published at মার্চ ৯, ২০২২

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: (#BreakTheBias) এই স্লোগান নিয়ে এইবার আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে সারা বিশ্বে। সব দেশের নারীদের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের নারী বাইকাররাও পিছিয়ে নেই কোনো দিক থেকে। সেই নারীদের সাহস যোগাচ্ছে ইয়ামাহা বাংলাদেশ।

মঙ্গলবার (৮ মার্চ) দেশের সকল নারী বাইকারদের নিয়ে ঢাকায় সর্ববৃহৎ র‌্যালী করলো ইয়ামাহা। সব মিলিয়ে প্রায় ১১৬টি বাইক এবং ২০০ এর বেশি নারী বাইকার অংশগ্রহণ করে এই র‌্যালীতে।

র‌্যালীটি ইয়ামাহার নতুন শো-রুম তেজগাঁও এর  ইয়ামাহা ফ্ল্যাগশিপ সেন্টার  থেকে শুরু করে হাতিরঝিল ঘুরে আবারো ইয়ামাহা ফ্ল্যাগশিপ সেন্টারে ফিরে আসে। যেখানে সকল নারী বাইকাররা নিজেদের সম্পূর্ণ রাইডিং নিরাপত্তা নিশ্চিত করে র‌্যালীতে অংশগ্রহণ করে।

শুধু ঢাকাতেই নয় একযোগে একই দিনে আরো ৬টি জেলাতে (চিটাগাং, বরিশাল, পিরোজপুর, কুমিল্লা, রাজশাহী, ময়মনসিংহ) ইয়ামাহার উদ্যোগে র‌্যালী সম্পন্ন হয়েছে। যেখানে সব মিলিয়ে ৪০০ এর বেশি নারী বাইকার অংশগ্রহণ করে।

এছাড়াও নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে বর্তমানে স্পিড গার্ল রাইডিং ট্রেইনার হান্টের মাধ্যমে ৬৪ জেলার নারী ট্রেইনার নিয়ে কাজ শুরু করেছে ইয়ামাহা। প্রতিটি জেলায় যেসকল নারীরা মোটরসাইকেল চালানোর ইচ্ছা থাকা সত্বেও প্রশিক্ষক এবং সুযোগ সুবিধার অভাবে প্রশিক্ষণ নিতে পারছে না তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল করার লক্ষ্যেই এই ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে এসিআই মটরস্ লিমিটেডে।

This post has already been read 1046 times!