Friday 20th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বৃহস্পতিবার থেকে উপজেলা পর্যায়ে ওএমএস চালু -খাদ্যমন্ত্রী

বৃহস্পতিবার থেকে উপজেলা পর্যায়ে ওএমএস চালু -খাদ্যমন্ত্রী

Published at জানুয়ারি ১৯, ২০২২

বুধবার (১৯ জানুয়ারি) সকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি।

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি, ২০২২)  থেকে উপজেলা পর্যায়ে এক হাজার ৭৬০জন ডিলারের মাধ্যমে ওএমএসে চাল ও আটা বিক্রি শুরু হবে।  চাল ৩০ টাকা কেজি ও আটা ১৮ টাকা কেজিতে দেয়া হবে। যদিও সরকারিভাবে এ চালের আমদানি খরচ ৩৬-৩৭ টাকা। তিনি বলেন, চালের মজুত সর্বকালের সর্ববৃহৎ। পঁচার মতো চাল গোডাউনে নেই। মজুতকৃত চাল মানসম্পন্ন, ফলে মানুষ খাবে।

বুধবার (১৯ জানুয়ারি)  সকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সেশনে সাধন চন্দ্র মজুমদার, এমপি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মো: আব্দুর রাজ্জাক, এমপি। আরো উপস্থিত ছিলেন খাদ্যসচিব  ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, কৃষিসচিব মো. সায়েদুল ইসলাম।

খাদ্যমন্ত্রী বলেন, ওএমএস যাতে সঠিকভাবে পরিচালিত হয়, সেজন্য জেলা প্রশাসকদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। মন্ত্রণালয় ও অধিদপ্তরে মনিটরিং টিম গঠন করা হয়েছে, জেলা-উপজেলা পর্যায়ে টিম গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া, অবৈধ মজুতদার চিহ্নিত করতে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

This post has already been read 518 times!