Friday 27th of May 2022
Home / অন্যান্য / ব্রির শ্রমিকদের জন্য পাঁচতলা  নতুন আবাসিক ভবন উদ্বোধন

ব্রির শ্রমিকদের জন্য পাঁচতলা  নতুন আবাসিক ভবন উদ্বোধন

Published at ডিসেম্বর ৩১, ২০২১

গাজীপুর : ব্রির চত্বরে ব্রির শ্রমিকদের জন্য নির্মিত পাঁচতলা  নতুন আবাসিক ভবন ‘ব্রি শ্রমিক কলোনী ভবন’ উদ্বোধন করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক, এমপি। বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট চত্ত্বরে কৃষি মন্ত্রণালয় আয়োজিত বার্ষিক পুনর্মিলনী-২০২১ অনুষ্ঠানের এক পর্যায়ে তিনি এটি উদ্বোধন করেন।

এ সময় কৃষিমন্ত্রী বলেন,  নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বিজ্ঞানীদের মেধা ও মনন আর কৃষি শ্রমিকদের শ্রম ও ঘামে দেশে শতাধিক উচ্চফলনশীল ধানের জাত উদ্ভাবন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট। যা দেশের খাদ্য নিরপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

কৃষিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর মতোই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শ্রমিক-মজুরদের দুঃখ কষ্ট হৃদয় দিয়ে অনুভব করেন। তাই মুজিব শতবর্ষের উপহার হিসাবে শ্রমজীবী মানুষের আবাসনের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেন। ব্রির নব নির্মিত শ্রমিক কলোনী ভবন এর একটি বাস্তব উদাহরণ।

একইদিন দুপুরে মন্ত্রী ব্রির প্রাঙ্গণে কৃষি মন্ত্রণালয় আয়োজিত মন্ত্রণালয়ের বার্ষিক পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। সভায় বিদায়ী সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম ও সদ্য যোগদানকৃত সচিব মো: সায়েদুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়।

পুনর্মিলনীতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: আবদুর রৌফ, হাসানুজ্জামান কল্লোল, ওয়াহিদা আক্তার, বলাই কৃষ্ণ হাজরা,আব্দুল্লাহ সাজ্জাদ এনডিসি, মো: রেজাউল করিমসহ সকল স্তরের কর্মকর্তা- কর্মচারি ও সংস্থাপ্রধানগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 449 times!