Friday 29th of March 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ৩০ শিল্প প্রতিষ্ঠানকে দেয়া হবে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’

৩০ শিল্প প্রতিষ্ঠানকে দেয়া হবে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’

Published at ডিসেম্বর ৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে আগামীকাল (০৭ ডিসেম্বর) ৬টি শিল্প সেক্টরের ৩০টি প্রতিষ্ঠান/কারখানাকে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।

এদিন সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনাতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চয়ালী সংযুক্ত থাকবেন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান সভাপতি হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে মনোনিত ৩০টি প্রতিষ্ঠান প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দিবেন।

পুরস্কার হিসেবে মনোনিত প্রতিটি প্রতিষ্ঠান/ কারখানা পাবে ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট এবং এক লাখ টাকার চেক। পরে প্রধানমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের শ্রমজীবি মহিলা হোস্টেল এবং শ্রম কল্যাণ কেন্দ্রের ৮টি নবনির্মিত ভবন ভার্চয়ালী  উদ্বোধন করবেন।

নিরাপদ ও শোভন কর্মপরিবেশে পরিবেশবান্ধব প্রযুক্তি ও দক্ষ শ্রমশক্তি ব্যবহারের মাধ্যমে আরো অধিক পরিমাণে উৎপাদন নিশ্চিত করে দেশের অর্থনীতির গতিকে বেগবান ও টেকসই করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণ এবং দেশীয় শিল্প প্রতিষ্ঠানসমূহকে বিশ্বে প্রতিযোগিতামূলক অংশগ্রহনে উদ্বুদ্ধকরণে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড,২০২০’ প্রবর্তন করা হয়েছে। এখন থেকে প্রতিবছর এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

This post has already been read 2006 times!