Tuesday 9th of August 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / Aviax Plus বাংলাদেশের পোল্ট্রি  শিল্পে ৪ বছর উদযাপন

Aviax Plus বাংলাদেশের পোল্ট্রি  শিল্পে ৪ বছর উদযাপন

Published at নভেম্বর ৯, ২০২১

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বব্যাপি রক্তআমাশয় বা কক্সিডিওসিস পোল্ট্রি শিল্পে সব থেকে অর্থনৈতিক ক্ষতিকর রোগ। এটি Eimeria Spp. নামক পরজীবী দ্বারা সৃষ্ট হয় যা অন্ত্রনালিতে সংখ্যাবৃদ্ধি এবং অন্ত্রকে হ্মতিগ্রস্ত করে, যার ফলে পুষ্টির হজম এবং শোষণে সমস্যা হয়। এটি মৃত্যুহার এবং অন্যান্য রোগের প্রবণতাও বাড়ায়। Phibro Poultry Technical Director SEA ,Dr. Leandro Ferreira জোর দিয়েছেন যে, “মুরগীর কর্মক্ষমতা এবং খামারের লাভ এর উপর বিশাল প্রভাবের কারণে পোল্ট্রি শিল্পের জন্য কক্সিডিওসিস নিয়ন্ত্রণ একটি বড় চ্যালেঞ্জ; এর নিয়ন্ত্রণ, মুনাফা বজায় রাখার জন্য একটি মূল বিষয়।” এই রোগের বিশ্বব্যাপি অর্থনৈতিক প্রভাব অনুমান করা হয়েছে US$১৪ বিলিয়ন ডলার/বছর, প্রায় US$0.২২/মুরগী। বাংলাদেশে ক্ষতির পরিমাণ US$ ১২০ মিলিয়ন প্রতি বছর অতিক্রম করে।

8 বছরে, Aviax Plus কক্সিডিওসিস প্রতিরোধ কর্মসূচিতে ৬৪০ মিলিয়নেরও বেশি মুরগী খেয়েছে।

গত 8 বছরে, বাংলাদেশের পোল্ট্রি শিল্পে কক্সিডিওসিস নিয়ন্ত্রণের জন্য একটি অনন্য, নতুন এবং দক্ষ হাতিয়ার রয়েছে। এটি Aviax Plus, Semduramicin এবং Nicarbazin এর মধ্যে একটি সংমিশ্রণ যা সমস্ত গুরুত্বপূর্ণ coccidia প্রজাতির বিরুদ্ধে একটি শক্তিশালী অ্যান্টিকোক্সিডিয়াল কার্যকলাপ সরবরাহ করে। কক্সিডিওসিস নিয়ন্ত্রণ করে, Aviax Plus ফিড কনভার্সন রেট (F.C.R) এবং মৃত্যুর হার কমাতে সাহায্য করে, সেইসাথে পানির মাধ্যমে অ্যান্টিকোক্সিডিয়াল এবং অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমায়। “Aviax Plus একটি অনন্য ফর্মুলেশন রয়েছে, যা একটি পেটেন্ট নতুন প্রযুক্তির সাহায্যে সক্রিয় অণু Semduramicin এবং Nicarbazin কে একই কণায় কেন্দ্রীভূত করে, ফিডে একটি অভিন্ন এবং চমৎকার মিশ্রণযোগ্যতা প্রদান করে এবং মুরগীর জন্য প্রতিটি যৌগের সঠিক ডোজ প্রদান করে বলে উল্লেখ করেছেন Dr. Mehedi, Phibro Technical Manager, Bangladesh।

বাংলাদেশে চালু হওয়ার পর থেকে, Aviax Plus ৬৪০ মিলিয়নেরও বেশি মুরগী কক্সিডিওসিস প্রতিরোধ কর্মসূচিতে খেয়েছে, যা চমৎকার এবং ধারাবাহিক ফলাফল দেখাচ্ছে।

“বাংলাদেশের সকল প্রধান পোল্ট্রি উৎপাদনকারীরা তাদের কক্সিডিওসিস প্রোগ্রামে Aviax Plus ব্যবহার করে। পণ্যটি ব্রয়লার এবং সোনালী মুরগীতে কক্সিডিওসিস নিয়ন্ত্রণে উচ্চ কার্যকারিতা দেখিয়েছে, পাশাপাশি মুরগীর কর্মক্ষমতা উন্নত করেছে, পোল্ট্রি উৎপাদনকারীদের খরচ কমিয়েছে এবং ফিড মিলারদের জন্য বিনিয়োগের উপর রিটার্ন (ROI) বৃদ্ধি করেছে” বলে উল্লেখ করেছেন Dr. Bishwajit , Phibro Bangladesh Teritory Manager।

Phibro Animal Health গ্রাহকদের ভাল মানের পণ্য, সেইসাথে প্রযুক্তিগত পরিষেবা এবং অনন্য ‘অন্ত্র স্বাস্থ্য সমাধান’ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে যা পোল্ট্রি শিল্পকে উত্তর উত্তর  উৎপাদন বাড়াতে  সহায়তা করবে। “Phibro, আমাদের অংশীদার Provet Resources সাথে, বাজারে অনন্য সমাধান নিয়ে আসার প্রতিশ্রুতি রয়েছে। বিগত বছরগুলিতে, আমরা বাংলাদেশে একটি সম্পূর্ণ এবং একচেটিয়া ‘Gut Health Portfolio’ চালু করেছি, যাতে রয়েছে অ্যান্টিকোকসিডিয়াল, ফাইটোজেনিক, প্রোবায়োটিকস এবং প্রিবায়োটিকস যাতে বাংলাদেশিদের জন্য স্বাস্থ্যকর এবং সুলভ মূল্যে প্রোটিন উৎপাদনে সহায়তা কর”সংক্ষিপ্তভাবে বলেছেন Dr. Erkin Erkmen, Phibro Commercial Director SEA.

This post has already been read 1007 times!