সোমবার , জুলাই ২২ ২০২৪

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক‌দের নীল দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা এর শিক্ষকবৃন্দের সংগঠন নীল দল এর পূর্ণাঙ্গ কমিটি শনিবার গঠন করা হয়েছে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা ও আদর্শ ধারণ, চর্চা এবং প্রচার করা; খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা-এর কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; সার্বিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক আন্দোলন গড়ে তোলা; বিভিন্ন রাষ্টীয় অনুষ্ঠান উদ্যাপন করা; বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় নিয়ে সকলের ঐক্যমতের ভিত্তিতে গত ১৫ অক্টোবর ২০২০ তারিখে নীল দলের আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছিল। দীর্ঘ করোনা মহামারী বিরতি ও নতুন গঠনতন্ত্র গঠনের পর ২৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ শনিবার কার্যকরী কমিটি ২০২১-২২ গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের ডা. মোহাম্মদ আশিকুল আলমকে সভাপতি এবং ফার্ম স্ট্রাকটার বিভাগের ড. মো. নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে উনিশ (১৯) সদস্যের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। উক্ত কার্যকরী কমিটিতে সহ-সভাপতি হিসেবে এগ্রোনমি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইসরাত জাহান আইরিন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের সহকারী অধ্যাপক ড. নাহিদ রহমানকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

এছাড়া খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নীল দল ২০২১-২২ এর পূর্ণাঙ্গ কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডা. সাহাবুদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রভাষক মো. নাজমুল হক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এনাটমি অ্যান্ড হিস্টোলজি বিভাগের প্রভাষক ডা. স্বরুপ কুমার কুন্ডু, আইন ও দপ্তর সম্পাদক মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের প্রভাষক ডা. মো. জান্নাত হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পোল্ট্রি সায়েন্স বিভাগের ডা. শারমিন জামান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক এগ্রিকালচারাল ফাইনেন্স,কো-অপারেটিভ অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক সৌরভ মোহন সাহা, কৃষি ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের প্রভাষক ডা. মো: সালাউদ্দীন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লাইভস্টক প্রোডাকশন আ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ডা. মুস্তাসিম ফেমাস, মহিলা বিষয়ক সম্পাদক ফিসারি বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রভাষক উম্মে অহিদা রহমান, কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ক্রপ বোটানী বিভাগের প্রভাষক নিগার আফসানা, ফিসারি রির্সোসেস কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক কেয়া আক্তার, লাইভস্টক প্রোডাকশন আ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মো: আহসান হাবীব, ফার্ম স্ট্রাকচার বিভাগের প্রভাষক সঞ্জীব কুমার বর্মন, ফার্ম পাওয়ার আ্যান্ড মেশিনারি বিভাগের প্রভাষক মো: তুহিনুল হাসান ও এগ্রিকালচারাল কেমেস্টি বিভাগের প্রভাষক মো: রাকিবুল হাসান রাব্বী।

This post has already been read 2784 times!

Check Also

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে সিকৃবি শিক্ষক ও কর্মকর্তাদের কর্মবিরতি

সিকৃবি সংবাদদাতা: অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের …