Monday 28th of November 2022
Home / শিক্ষাঙ্গন / বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নদীতে মাছের পোনা অবমুক্তি

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নদীতে মাছের পোনা অবমুক্তি

Published at আগস্ট ৩০, ২০২১

“জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১” উদযাপন উপলক্ষে বাকৃবি ব্রহ্মপুত্র নদের ঘাটে সোমবার সকাল ১১টায় (৩০ আগস্ট) মাছের পোনা অবমুক্ত করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

বাকৃবি সংবাদদাতা: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে “জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১” উদযাপন উপলক্ষে বাকৃবি ব্রহ্মপুত্র নদের ঘাটে সোমবার সকাল ১১টায় (৩০ আগস্ট) মাছের পোনা অবমুক্ত করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, কয়েক বছর আগেও বাংলাদেশে খাদ্য পুষ্টির অভাব দেখা দিবে এমন একটা সম্ভাবনা ছিল। কিন্তু বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক এবং ছাত্র ছাত্রীদের গবেষণালব্ধ ফলাফল প্রান্তিক কৃষকের মাঝে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে দেশে প্রোটিন এবং ভিটামিনের চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে। আমি শ্রদ্ধাভরে স্মরণ করি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার সুচিন্তা এবং অবদান কৃষিবিদদের প্রথম শ্রেণীর সম্মাননা যার মাধ্যমে এই পুষ্টি ঘাটতি পূরণের অগ্রযাত্রা শুরু। আজকে ফিশারিজ অনুষদের শিক্ষক-ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদরে নিরলস পরিশ্রমের ফসল আজকের এই মাছের ঘাটতি পূরণ। আমি আশাবাদ ব্যক্ত করি ভবিষ্যতে আমরা মাছ উৎপাদনের ব্যাপারে আরো সাফল্যমন্ডিত হবো।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহফুজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন এর পরিচালক প্রফেসর ড. হারুন-অর-রশিদ, প্রোক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দিন, বাকৃবি জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আবুল মনসুর ,প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সরদার, প্রফেসর ড. মোছাঃ কানিজ ফাতেমা, প্রফেসর ড. ফাতেমা হক শিখাসহ মাৎস্যবিজ্ঞান অনুষদের আরোও শিক্ষক-শিক্ষার্থী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. এ. কে. শাকুর আহম্মদ।

This post has already been read 1575 times!