Monday 16th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / লকডাউনে প্রাণিজ আমিষ সংশ্লিষ্ট যাবতীয় কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার নির্দেশ

লকডাউনে প্রাণিজ আমিষ সংশ্লিষ্ট যাবতীয় কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার নির্দেশ

Published at জুন ২৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক: চলতি লকডাউনে  মাছ, মাংস, দুধ, ডিম তথা প্রাণিজ আমিষ সংশ্লিষ্ট যাবতীয় বিষয় উৎপাদন, পরিবহন, সরবরাহ কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার নির্দেশ দেয়া হয়েছে। বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)- এর আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৯ জুন) এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

উক্ত পরিপত্রে বলা হয়, দেশের জনগণের পুষ্টি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ভোক্তা পর্যায়ে প্রাণিজ আমিষ সরবরাহ রাখা একান্ত জরুরি বিবেচনায় প্রাণিজ বিভিন্ন উপজাত মাছ, মাংস, দুধ, ডিম এবং এতদসংক্রান্ত উৎপাদন সামগ্রী অব্যাহতভাবে উৎপাদন, সরবরাহ ও বিপণন প্রয়োজন।

ফলে বিদ্যমান করোনা পরিস্থিতিতে হাঁস-মুরগি (লাইভ), গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রক্রিয়াজাত পণ্য, মৎস্য ও পশু খাদ্যসহ এ প্রকার খাদ্য উৎপাদনে ব্যবহৃত উপকরণ, কৃত্রিম প্রজনন এবং পশু চিকিৎসা কাজে ব্যবহৃত ঔষধ/সরঞ্জামাদির অবাধ উৎপাদন, পরিবহন, সরবরাহ এবং বিপণন কার্যক্রম অ্যবাহত রাখতে সর্বাত্মক সহযোগিতার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়াও  আসন্ন ঈদুল আযহায় দেশের বিভিন্ন প্রান্তে গবাদিপশুর অব্যাহত সরবরাহ অত্যন্ত জরুরি, বলে উল্লেখ করা হয় উক্ত পরিপত্রে।

This post has already been read 1261 times!