Thursday 28th of March 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / ওয়াপসা-বিবি’র ভেটেরিনারি ক্যাটাগরির নির্বাচন স্বতঃস্ফূর্তভাবে সম্পন্ন

ওয়াপসা-বিবি’র ভেটেরিনারি ক্যাটাগরির নির্বাচন স্বতঃস্ফূর্তভাবে সম্পন্ন

Published at জুন ২৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখা (WPSA-BB) -এর ভেটেরিনারি ক্যাটাগরির নির্বাচন সম্পন্ন হয়েছে। ওয়াপসা-বিবি এর মাধ্যমে কার্যনির্বাহী কমিটির পূর্ণাঙ্গ প্যানেল পেল। শনিবার (২৬ জুন) রাজধানীর এসিআই সেন্টারে ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে উক্ত নির্বাচন সম্পন্ন হয়। সকালের বৃষ্টি এবং বর্তমান করোনা পরিস্থিতিতেও যথাযথ স্বাস্থ্য বিধি মেনে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচন কমিশনের সভাপতি ড. নুর মোহাম্মদ তালুকদার –এর নেতৃত্বে অপর দুই নির্বাচন কমিশন ছিলেন ড. মো. রহিম উদ্দিন ও প্রফেসর আবেদুর রেজা।

যথাযথ স্বাস্থ্য বিধি মেনে ভোটারদের সরাসরি উপস্থিতিতে সকাল ১০ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। ওয়াপসা-বিবি’র ভেটেরিনারি নির্বাহী সদস্যদের জন্য নির্ধারিত ৩টি পদে প্রতিদ্বন্দী ছিলেন মোট ৪ জন। এতে অংশগ্রহণ করেন ডা. মোহাম্মদ আল-আমিন, ডা. মো. গিয়াসউদ্দিন, ডা. এম নজরুল ইসলাম এবং ডা. মো. নুরুল ইসলাম শাওন। তাঁদের মধ্যে বিজয়ী তিনজন হলেন ডা. মো. আল আমিন, মো. নুরুল ইসলাম শাওন এবং ডা. মো. গিয়াসউদ্দীন।

নির্বাচনে এলানকো বাংলাদেশ লিমিটেড –এর কেএএম বিজনেস লিডার ডা. মো. আল আমিন –এর প্রাপ্ত ভোটের সংখ্যা ২৩৯;

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড (এনিমেল হেলথ ডিভিশন) –এর হেড অব সেলস ডা. মো. নুরুল ইসলাম শাওন –এর প্রাপ্ত ভোটের সংখ্যা ২৩৪; এবং

বিএলআরআই –এর সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. গিয়াসউদ্দীন –এর  প্রাপ্ত ভোটের সংখ্যা : ২২৪;

এডভান্স বায়োপ্রোডাক্টস লিমিটেড –এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এম নজরুল ইসলাম -এর প্রাপ্ত ভোটের সংখ্যা ৩৮।

আজকের নির্বাচনে মোট ৬২৮ জন ভোটারের মধ্যে ২৫০জন সরাসরি ভোট প্রদান করেন। দীর্ঘদিন পর ভোটের আনন্দ উপভোগ করায় ভোটাররা এ সময় উচ্ছ্বাস প্রকাশ করেন। নতুন নেতৃত্বের মাধ্যমে ওয়াপসা-বিবি’র গবেষণা কার্যক্রম আরো জোরদার হবে এবং দেশের পোলট্রি শিল্প উন্নয়নে ওয়াপসা-বিবি টেকসই ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন অংশগ্রহণকারী ভোটারগণ।

উল্লেখ্য যে, নির্বাহী কমিটির অন্যান্য পদের প্রার্থীগণ বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মসিউর রহমান, সাধারণ সম্পাদক পদে মো. মাহাবুব হাসান, জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে কাজী জাহিন হাসান, সহ-সভাপতি পদে মো. সিরাজুল হক ও জাহিদুল ইসলাম, যুগ্ম সচিব পদে মো. ফায়জুর রহমান (ফয়েস), কোষাধ্যক্ষ পদে ডা. বিপ্লব কুমার প্রামাণিক নির্বাচিত হয়েছেন। এছাড়াও এনিমেল হাজবেন্ড্রী ক্যাটাগরিতে মো. আসাদুজ্জামান মেজবা, ডা. এবিএম খালেদুজ্জামান ও ড. নাথুরাম সরকার এবং ইন্ডাস্ট্রি ক্যাটাগরিতে শামসুল আরেফীন খালেদ, মোহাম্মদ শাহীন শাহ ও শাহ্ ফাহাদ হাবিব বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।

This post has already been read 2823 times!