Wednesday 6th of July 2022
Home / শিক্ষাঙ্গন / খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রম স্থগিত

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রম স্থগিত

Published at ডিসেম্বর ২১, ২০২০

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের (খুকৃবি) নিয়োগ কার্যক্রম স্থগিতের নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত পত্রে এ নির্দেশনা দেয়া হয়। রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন খুকৃবি’র ভিসি এবং ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার।

সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এবং প্রশাসনিক শাখায় কর্মকর্তা/সমমান (৯ম গ্রেড) পদের নিয়োগ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। বিষয়টি প্রকাশ হওয়ার পর বেশ আলোচনার সৃষ্টি হয়েছে। অপর একটি সূত্রে জানা গেছে, এসব পদে খুকৃবি’র ভাইস-চ্যান্সেলরের স্ত্রী, মেয়ে এবং ছেলেকে আবেদন করেছিলেন। বিষয়টি নিয়ে বেশ আলোচনার সৃষ্টি হয়। একপর্যায়ে ভাইস-চ্যান্সেলর নিজেই নিয়োগ কমিটিতে উপস্থিত না থাকার আবেদন করেন মন্ত্রণালয়ে। পরবর্তীতে মন্ত্রণালয়ের নির্দেশে মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক নিয়োগ বোর্ডের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এবং অপর দু’টি নিয়োগ বোর্ডের জন্য গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু এরমধ্যে গত ৯ ডিসেম্বর ফের মন্ত্রণালয় থেকে তিনটি পদেই নিয়োগ কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। এ বিষয়ে খুকৃবি’র ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার ডাঃ খন্দকার মাজহারুল আনোয়ার বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এমন পত্র এসেছে। এটা আমি রিসিভ করেছি।

খুকৃবি ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. শহীদুর রহমান খান বলেন, নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়। পরবর্তী নির্দেশনা পেলেই কার্যক্রম চালানো হবে।

This post has already been read 1244 times!