Saturday 20th of April 2024
Home / শিক্ষাঙ্গন / রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহিলা এলএসপি প্রশিক্ষণ কর্মসূচির  উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহিলা এলএসপি প্রশিক্ষণ কর্মসূচির  উদ্বোধন

Published at ফেব্রুয়ারি ১৮, ২০২০

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়ীয়াস্থ ভেটেরিনারি ক্লিনিক, এ আই ও প্রশিক্ষণ কেন্দ্রস্থ ক্যাম্পাসে মহিলা এল এস পি প্রশিক্ষণ কর্মসূচির  উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে উক্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

মহিলাদের আত্মকর্মী হিসেবে গড়ে তোলা ও প্রাণিসম্পদের উন্নয়নের মাধ্যমে প্রাণিজ অমিষের যোগান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী বিশবিদ্যালয়ে ১৫ দিন ব্যাপি মহিলা এলএসপি (লাইভস্টক সার্ভিস প্রোভাইডার) প্রশিক্ষণ কর্মসূচীর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের তত্বাবধানে এবং ফিড দি ফিউচার বাংলাদেশ, লাইভস্টক প্রোডাকশন ফর ইম্প্রুভ নিউট্রিশন, এসিডিআই ভোকা  এর সার্বিক সহায়তায় এই প্রশিক্ষণ কর্মসূচী পরিচালিত হচ্ছে। এতে খুলনা, যশোর সাতক্ষীরা, বাগেরহাট, ফরিদপুর ও বরিশাল  জেলা থেকে মোট ২৫ জন মহিলাকে প্রাণিসম্পদ প্রতিপালন ও প্রাথমিক চিকিৎসার উপর প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার, প্রফেসর ড. সৈয়দ সরওয়ার জাহান, প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম, ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ ও এসিডিআই ভোকার টিমলীড জেন্ডার আয়েসা আক্তার কনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি  ও প্রশিক্ষণ কর্মসূচীর সমন্বয়ক প্রফেসর ড. এস এম কামরুজ্জামান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে মহৎ এ উদ্যোগের জন্য কর্মসূচি বাস্তবায়নকারী ও আর্থিক সহায়তাকারী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনিসহ উপস্থিত সকলেই  আশা করেন কর্মসূচীর এমন উদ্যোগের মাধ্যমে একদিকে যেমন গ্রামেগঞ্জে প্রাণিসম্পদ সেবাদানকারী তৈরি হবে অপরপক্ষে ত্বরান্বিত হবে প্রাণিসম্পদের উন্নয়ন- হবে মহিলাদের আত্মকর্মসংস্থান। তিনি সহ উপস্থিত সকলেই সাহসী মানবহিতৈষী এই পদক্ষেপের সফলতা কামনা করেন।

This post has already been read 2415 times!