Thursday 18th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণায় শক্তিশালী ভূমিকা রাখবে বারটান

খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণায় শক্তিশালী ভূমিকা রাখবে বারটান

Published at ফেব্রুয়ারি ৯, ২০২০

নারায়ণগঞ্জ (আড়াইহাজার): খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণার মাধ্যমে কর্মক্ষম ও দক্ষ জনশক্তি সৃজন, পুষ্টিহীনতা দূরীকরণ, বেকার সমস্যা সমাধান ও স্বকর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র বিমোচনে শক্তিশালী ভূমিকা রাখবে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) বলে আশাবাদ ব্যাক্ত করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি।

রোববার (৯ ফেব্রুয়ারি) কৃষিমন্ত্রী নারায়নগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলায় বাংলাদেশ ফলিত পুষ্টি বারটান -এর নব নির্মিত সদর দপ্তরের সম্মেলন কক্ষে পরিচালনা বোর্ডের ১৬তম সভায় এ আশাবাদ ব্যাক্ত করেন। বারটার্নের নির্বাহী পরিচালক ঝর্না বেগম সভা পরিচালনা করেন। এ সময় তিনি নিয়মিত পরিচালনা বোর্ডের সভা করার তাগিদ দেন।

সভায় বোর্ডর সদস্য সংসদ সদস্য মো. আব্দুল আজিজ,কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আরিফুর রহমান অপু,কমলা রঞ্জন দাশ,অর্থ বিভাগের অতিরিক্ত সচিব,খাদ্য ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, কৃষি উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান,বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকসহ বোর্ডের অন্যান্য সদস্য এবং স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান)। ফলিত পুষ্টি বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণের আঞ্চলিক এবং বৈশ্বিক পীঠস্থান (Center of Excellence) হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মহান জাতীয় সংসদে ‘বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) আইন-২০১২’ পাশ হয় এবং ১৯ জুন, ২০১২  তারিখে ২০১২ সালের ১৮ নং আইন হিসেবে বাংলাদেশ গেজেটে প্রকাশিত হয়।

This post has already been read 2711 times!