Monday 17th of June 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / অনিয়ম ঠেকাতে দেশের সব খাদ্যগুদামে বসানো হবে ক্লোজ সার্কিট ক্যামেরা -খাদ্যমন্ত্রী

অনিয়ম ঠেকাতে দেশের সব খাদ্যগুদামে বসানো হবে ক্লোজ সার্কিট ক্যামেরা -খাদ্যমন্ত্রী

Published at ফেব্রুয়ারি ৯, ২০২০

বগুড়া সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত অভ্যন্তরীণ আমন সংগ্রহ বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি।

বগুড়া সংবাদদাতা: দেশের সব খাদ্যগুদাম ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা নিয়েছে সরকার। অনিয়ম বন্ধে এমন পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী  সাধন চন্দ্র মজুমদার, এমপি। রবিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১:০০ টায় বগুড়া সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত অভ্যন্তরীণ আমন সংগ্রহ বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। আগামী বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহে সব উপজেলায় মোবাইল অ্যাপস চালু করা হবে বলে জানিয়েছেন খাদ্য মন্ত্রী।

বগুড়া জেলার জেলা প্রশাসক  ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, রাজশাহী বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির, চালকল মালিক সমিতির নেতৃবৃন্দসহ খাদ্য ও কৃষি বিভাগের স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

মন্ত্রী বলেন, ধান-চাল সংগ্রহে অনিয়ম-দুর্নীতি ও কৃষক হয়রানি শূন্যের কোঠায় আনার চেষ্টা চলছে। চলতি আমন মৌসুমে মোবাইল অ্যাপসের মাধ্যমে কৃষক পর্যায় থেকে ধান সংগ্রহে সফলতা মেলায় আগামী বোরো মৌসূমে সারা দেশেই এই অ্যাপস ভিত্তিক সেবা চালুর পরিকল্পনা নেয়া হয়েছে।

খাদ্যমন্ত্রী আরো বলেন, বর্তমানে মোটা চালের চেয়ে বাজারে সরু চালের চাহিদা বেশি। তাই কৃষকদের সরু চালের ধান উৎপাদনে উদ্বুদ্ধ করার তাগিদ দেন মন্ত্রী। একইসঙ্গে তিনি দেশের অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ ও মজুদ বাড়াতে আরো খাদ্যগুদাম নির্মাণের পরিকল্পনার কথাও জানান।

This post has already been read 2946 times!