Monday 16th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগে আগ্রহী মিশর

বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগে আগ্রহী মিশর

Published at জানুয়ারি ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের কৃষি খাতে বিনিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে মিশর। মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ শামসেলদিন বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এর সাথে সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান। রাষ্ট্রদূত এ সময় রোহিঙ্গা ইস্যুতে মিশরের উদ্বেগ ও উৎকণ্ঠার কথাও জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য মিশরের বিনিয়োগকারীদের আগ্রহের রয়েছে। বাংলাদেশের সঙ্গে মিশরের অর্থনৈতিক সম্পর্ক, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি ও পর্যটন বিষয়ে সাধ্যমত কাজ করার প্রতিশ্রুতি দেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনায় মিশরের সাম্প্রতিক অগ্রগতির প্রশংসা করেন কৃষিমন্ত্রী। বাংলাদেশ-মিশর দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে নতুন অবস্থা তৈরির কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, ঢাকা ও কায়রোর মধ্যে বোঝাপড়াটা চমৎকার এবং সম্পর্কটাও অনন্য উচ্চতায়। আমরা আমাদো কৃষি পণ্যের নতুন বাজার খুঁজছি। ব্যবসা ও বাণিজ্য দু’দেশের  সম্পর্কের সব সম্ভাবনাকে কাজে লাগতেই সচেষ্ট রয়েছে বাংলাদেশ।

এর আগে কৃষি মন্ত্রীর সাথে বিশ্ব ব্যাংকের Practice Manager, Ms. Loraine Ronchi   সাক্ষাৎ করেন। এসময় বিশ্বব্যাংক এর প্রতিনিধিবৃন্দ  বাংলাদেশকে কৃষি প্রক্রিয়াজাত ও বাণিজ্যিকীকরণে সহায়তার আশ্বাস দেন। বিশ্ব ব্যাংকের প্রতিনিধি দলে আরো ছিলেন Mr. Christian Berger, Senior Agriculture Economist; & Ms. Samina Yasmin,Agriculture Economist.

This post has already been read 1443 times!