Friday 27th of May 2022
Home / শিক্ষাঙ্গন / সরকার দেশের নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে –কৃষি মন্ত্রী

সরকার দেশের নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে –কৃষি মন্ত্রী

Published at ডিসেম্বর ২৭, ২০১৯

সরকার দেশের নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে। এর জন্যই সরকার গত নির্বাচনী ইশতেহারে নারী উন্নয়নের ওপর অধিক গুরুত্ব দিয়েছে। বিদ্যালয় হতে সু- শিক্ষা অর্জন করে মেধা ও মননের স্বাক্ষর রেখে দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় নিজেদের নিয়োজিত করতে হবে। নারী পুরুষ উভয়কে শিক্ষিত হয়ে যোগ্যতা অর্জন করে দেশ সেবায় প্রস্তুত থাকতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য নারীর ক্ষমতায়ন,নারীর নিরাপদ কর্মসংস্থান এবং মর্যাদা প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা রাখতে হবে।

শুক্রবার (২৭ডিসেম্বর) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি রাজধানীর সিদ্বেশ্বরী বালিকা বিদ্যালয়ের ৮৫ তম বর্ষপূর্তি ও শিক্ষার্থীদের পুনর্মিলনী-২০১৯ অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীর উন্নত চিন্তা, দূরদর্শিতা ও সময়োপযোগী সিদ্ধান্তের ফলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে নারী অগ্রসরতার রোল মডেল। এই অর্জনে এই বিদ্যালয়ও গর্বিত অংশীদার। বিদ্যালয়টি যেভাবে উত্তরোত্তর এগিয়ে নিয়ে যাচ্ছে,তা সত্যিই প্রশংসার অহংকারের ও গর্বের।

শিক্ষার প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য প্রকৃত মূল্যবোধ সম্পন্ন মানুষ গড়ে তোলা। সুপ্ত প্রতিভা বিকাশের মাধ্যমে মনের ভাবনা, সৃজনশীল চেতনাকে অতি সহজে প্রকাশ করতে পারে। বাংলাদেশের নারী শিক্ষার মান উন্নয়নে এই প্রতিষ্ঠানের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনের দেশ গড়ার কারিগর হিসেবে আত্মনিয়োগ করবে।

This post has already been read 1279 times!