Thursday 19th of May 2022
Home / অন্যান্য / কৃষিবিদ জাবেদ ইকবাল -এর ইন্তেকাল

কৃষিবিদ জাবেদ ইকবাল -এর ইন্তেকাল

Published at নভেম্বর ১০, ২০১৯

ডেস্ক রিপোর্ট : এগ্রিকালচার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) সাবেক সভাপতি ও কৃষিবিদ ইনস্টিটিউশনের সাবেক মহাসচিব কৃষিবিদ জাবেদ ইকবাল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাষ ত্যাগ করেন।

জাবেদ ইকবালের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এ্যাবের বর্তমান সভাপতি রাশেদুল হাসান হরুন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। 

জাবেদ ইকবালের বয়স হয়েছিল আনুমানিক ৬৬ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জাবেদ ইকবাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের বড় ভাই। জাবেদ ইকবালের গ্রামের বাড়ি পাবনা জেলায়। রাত ১০টায় রাজধানীর শাহজাহানপুরে শহীদভাগ জামে মসজিদে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

জাবেদ ইকবাল দীর্ঘ দিন ধরে ক্লোন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ তিন মাস চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ মারা যান।

জাবেদ ইকবাল ২০০৩ সালে এগ্রিকালচার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ছিলেন। এ ছাড়া তিনি কৃষিবিদ ইনস্টিটিউশনের ১৯৯১-৯২ ও ১৯৯৩-৯৪ সালে দুই মেয়াদে মহাসচিবের দায়িত্ব পালন করেন। এ ছাড়া একই সময় তিনি প্রকৌশলী কৃষিবিদ চিকিৎসক ফোরামেরও মহাসচিবের দায়িত্ব পালন করেন।

This post has already been read 3749 times!