Wednesday 1st of February 2023
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রাজীবপুরে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা

রাজীবপুরে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা

Published at অক্টোবর ১৫, ২০১৯

রাজীবপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা : “পরিকল্পিত ফলচাষ যেগাবে পুষ্টি সম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজীবপুর উপজেলায় শুরু হয়েছে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা। রাজীবপুর উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী ও মেলার আয়োজন করা হয়েছে।
সোমবার (১৪ অক্টোবর) মেলার উদ্বোধন উপলক্ষে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃমেহেদী হাসানের সভাপতিত্বে আলেচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর  হোসেন হিরো। আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম ও জায়েদা আমিন এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বৃক্ষপ্রেমী ব্যাক্তিবর্গ প্রমুখ।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম রায়হান। তিনি ফলদ বৃক্ষের বিভিন্ন উপকারী দিক নিয়ে আলোচনা করেন সকলকে বসত বাড়িতে ফলদ বৃক্ষ রোপনের জন্য আহবান জানান।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন গাছ হচ্ছে মানুষের অকৃত্রিম বন্ধু বর্তমান সরকার বৃক্ষ রোপনের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে জানিয়ে তিনি আরও বলেন অনুষ্ঠানে আগত সকলকে নিজ নিজ বসত বাড়িতে প্রতি বছর অন্তত একটি করে ফলদ বনজ ও ঔষধী গাছ রোপনের পরামর্শ দেন।
আলোচনা সভা শেষে অতিথিরা ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।এবং মেলার স্টল গুলো পরিদর্শন করেন। মেলায় বিভিন্ন এলাকা থেকে আগত নার্সারী মালিক ও বণ বিভাগ ও কৃষি বিভাগ নানান জাতের গাছের চাড়া দিয়ে  স্টল গুলো সাজিয়েছে।স্টল গুলোতে থেকে সুলভ মূল্যে ফল ফুল ও বনজ গাছের চাড়া বিক্রি করা হচ্ছে।

This post has already been read 1207 times!