Tuesday 24th of May 2022
Home / শিক্ষাঙ্গন / বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষপণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ

বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষপণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ

Published at সেপ্টেম্বর ১৭, ২০১৯

অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

মো. আরিফুল ইসলাম (বাকৃবি): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন অফিসারদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ১৬ ও ১৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউট (জিটিআই) মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বাকৃবিসহ দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫০জন নবীন অফিসার এ বুনয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান। জিটিআই এর ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর ড. এম. মোজাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডীন কাউন্সিলের আহবায়ক ও মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. গিয়াস উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, পরিবর্তনশীল সমাজের জন্য প্রশিক্ষনের কোন বিকল্প নাই। প্রশিক্ষণ কাজের দক্ষতা বৃদ্ধি করে। পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রাপ্ত প্রশিক্ষণ বাস্তব জীবনে প্রয়োগ করতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডীন প্রফেসর ড. মো. নূরুল হক, প্রশিক্ষক প্রফেসর ড. মো. জিয়াউল হক, কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. এম নজরুল ইসলাম এবং প্রফেসর ড. মাছুমা হাবিব, বাকৃবি অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান আলমগীর। প্রশিক্ষনার্থীদের মধ্য থেকে মো. জাহিদ খান, নুসরাত আমিন, রমাদাস এবং মো. মমিনুল হক।

পরে প্রধান অতিথি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করেন।

This post has already been read 1067 times!