Friday 20th of May 2022
Home / শিক্ষাঙ্গন / প্রাণিসম্পদ অর্গানোগ্রামে LEO পদ পুনর্বহালের দাবীতে পবিপ্রবি’তে মানববন্ধন

প্রাণিসম্পদ অর্গানোগ্রামে LEO পদ পুনর্বহালের দাবীতে পবিপ্রবি’তে মানববন্ধন

Published at সেপ্টেম্বর ১৬, ২০১৯

মারুফ বিল্লাহ (পবিপ্রবি): সম্প্রতি প্রকাশ হওয়া প্রাণিসম্পদ অর্গানোগ্রাম –এ লাইভস্টক এক্সটেনশন অফিসার (LEO) পদটি বাদ যাওয়াতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ছাত্র-ছাত্রী এবং সংশ্লিষ্ট শাখার গ্রাজুয়েটদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। এ উপলক্ষ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ্যানিমেল হাজবেন্ড্রি স্টুডেন্ট এসোশিয়েশন সোমবার (১৬ সেপ্টেম্বর) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা অর্গানোগ্রাম –এ LEO পদটি পুনর্বহালের দাবী তোলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে LEO পদ পুনর্বহাল না করলে কঠোর আন্দোলনে যাওয়া হবে। এ প্রসঙ্গে এ্যানিমেল হাজবেন্ড্রি স্টুডেন্টস’ এসোসিয়েশনের সহ সভাপতি সুসংসকর দে সুপ্ত বলেন ” অবিলম্বে LEO পদ পুনর্বহাল  করতে হবে এবং প্রাণিসম্পদ নিয়ে কোন ষড়যন্ত্র মেনে নেওয়া হবে না”

এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক মো. মারুফ বিল্লাহ বলেন, “প্রাণিসম্পদের ভবিষ্যতের কথা চিন্তা করে LEO পুনর্বহাল এবং প্রোডাকশন ও ট্রিটমেন্ট সেক্টরকে আলাদা করতে হবে”। এছাড়া মানববন্ধনে বক্তৃতা দেন ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সহ অনেকে।

উল্লেখ্য, ১৯৮৩ সালে থানাকে উপজেলা পর্যায়ে উন্নতি করার পরিপ্রেক্ষিতে থানা লেভেলে TLO পদটিকে আপগ্রেডেশন করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা(ULO)পদে উন্নীত করা হয়। কিন্তু উপজেলা এন্ট্রি লেভেলে পশুপালন গ্রাজুয়েটদের জন্য আলাদা কোন পদ সৃষ্টি করা হয়নি। দীর্ঘদিন পর বর্তমান সরকার উপজেলা পর্যায়ে ক্যাডার সার্ভিসে প্রাণিসম্পদ কর্মকর্তা (LEO)পদ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করে। বিগত ৪-৫ বছর যাবত প্রাণিসম্পদ অধিদপ্তর তার অর্গানোগ্রাম উন্নয়নের লক্ষ্যে চেষ্টা চালিয়ে আসছে।

This post has already been read 2379 times!