Thursday 19th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / হিমায়িত মাংস ও গুঁড়ো দুধ আমদানিতে বিএমডিএফএস’র প্রতিবাদ

হিমায়িত মাংস ও গুঁড়ো দুধ আমদানিতে বিএমডিএফএস’র প্রতিবাদ

Published at সেপ্টেম্বর ১৬, ২০১৯

সম্মেলনে বক্তব্য রাখছেন কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ্ রফিক।

কক্সবাজার সংবাদদাতা: হিমায়িত মাংস ও গুঁড়ো দুধ আমদানিতে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মারজিনাল ডেইরী ও ফ্যাটেনিং ফারমার্স সোসাইটি (BMDFS). দেশের প্রান্তিক-বাণিজ্যিক গরুর দুধ ও মাংস উৎপাদনকারীদের সংগঠনটির দ্বি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে (১৪ সেপ্টেম্বর) উক্ত প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সম্মেলনে বক্তারা, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি “একটি খামার, একটি বাড়ি” বাস্তবায়নের লক্ষ্যে একটি গুঁড়ো দুধ ও মাংস আমদানি বন্ধ করার দাবি জানান। “খামার বাঁচান, খামারি বাঁচান” স্লোগানে দেশকে দুধ ও মাংসে স্বয়ংসম্পূর্ণ হতে সহযোগিতা চাওয়া হয়। এছাড়াও গুঁড়ো দুধ আমদানি বিষয়ে খামারী বান্ধব নীতিমালা ও উচ্চ ট্যাক্স বসানোর দাবি জানানো হয়।

সম্মেলনে আগত খামারিদের একাংশ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ্ রফিক। তিনি এ সময় বিদেশ থেকে গুঁড়ো দুধ ও হিমায়িত মাংস আমদানি বিরোধীতার সাথে একাত্মতা প্রকাশ করেন এবং খামারীদের দাবি নিয়ে সংসদে কথা বলার আশ্বাস প্রদান করেন। সম্মেলনের সাথে একাত্মতা প্রকাশ করে চট্রগ্রাম ডেইরী এসোসিয়েশন, সিলেট ডেইরী এসোসিয়েশন, বাঁশখালী ডেইরি এসোসিয়েশন, শেরপুর ডেইরী এসোসিয়েশন, কক্সবাজার ডেইরী এসোসিয়েশন।

এর আগের দিন শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কক্সবাজার এর সৈকতপাড়া সমবায় সমিতির অডিটোরিয়াম –এ বাংলাদেশ মারজিনাল ডেইরী ও ফ্যাটেনিং ফারমার্স সোসাইটির উদ্যোগে সম্মেলন উদ্বোধন ও কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। সম্মেলনে সোসাইটির বিগত দুই বছরের কার্য বিবরণি ও হিসেব প্রদান করা হয়। এরপর কার্য নির্বাহি কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সংগঠনের সভাপতি হিসেবে জয়নাল আবেদীন পুনঃনির্বাচিত হন। কার্যকরী সভাপতি পদে আলী শাহীন সামি, সাধারণ সম্পাদক পদে কাজী মোরশেদ আহমেদ বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নাহিনূর রহমান, সাংগঠনিক সম্পাদক পদে হারুন গাজ্জালী, কোষাধ্যক্ষ পদে মাজহারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এজাজ আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক পদে রুবি আহমেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে আবু কাউসার নির্বাচিত হন। সম্মেলনে খামারীদের সরাসরি অভিজ্ঞতা শেয়ার করেন শেরপুর উপজেলা প্রানী সম্পদ করমকরতা ডা রেজোয়ানুল হক ভুইয়া।

সোসাইটির সভাপতি জয়নাল আবেদিন -এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মোরশেদ আহমেদ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে সারাদেশ থেকে শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

সম্মেলন শেষে খামারীরা কক্সবাজারের দর্শনীয় স্থান ভ্রমণ করেন।

This post has already been read 1994 times!