Saturday 28th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / কুষ্টিয়ার ভেড়ামারায় ৩ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

কুষ্টিয়ার ভেড়ামারায় ৩ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

Published at জুলাই ২৮, ২০১৯

কৃষ্টিয়া সংবাদদাতা: রবিবার (২৮ জুলাই) কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩ দিনব্যাপী (২৮-৩০ জুলাই) বৃক্ষ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভেড়ামারা উপজেলার চেয়াম্যান আলহাজ আক্তারুজ্জামান মিঠু । উদ্বোধনী ও আলোচনা সভার পূর্বে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডাক বাংলো চত্বরে মেলাস্থলে এসে শেষ হয়। এরপর  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল মারুফ সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান বুলবুল হাসান, মহিলা ভাইস চেয়াম্যান মিসেস ইন্দ্রোনেশিয়া, ভেড়ামারা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শায়খুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল-মামুন, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল এবং সাংবাদিক ইসমাইল হোসেন বাবু।

বৃক্ষ মেলার আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভেড়ামারা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শায়খুল ইসলাম। এরপর প্রধান অতিথি ভেড়ামারা উপজেলার চেয়াম্যান আলহাজ আক্তারুজ্জামান মিঠু বলেন,বৃক্ষ মেলা সারা দেশ ব্যাপি হয়ে থাকে এই মেলার উদ্দেশ্য হচ্ছে নতুন নতুন গাছের জাত পরিচিত ও গাছ লাগানোর ব্যাপারে মানুষকে উদ্বুদ্ধ করা।

তিনি আরো বলেন, আমাদের বেঁচে থাকার জন্য খাদ্য ও পুষ্টির প্রয়োজন আর পুষ্টি ও খাাদ্য গাছ পালা, উদ্ভিদ থেকে পেয়ে থাকি। এজন্য আমাদেরকে কোন জায়গা অনাবাদি ফেলে না রেখে জমির মান অনুসারে আবাদের আওতায় নিয়ে আসতে হবে।

তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য উল্লেখ্য করে বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি জনকে ৩টি করে ফলদ ও বনজ বৃক্ষ রোপণের অনুরোধ জানান। এছাড়া গাছের গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন।

উপজেলার নার্সারী মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান সহ আরো আনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে সকল প্রাথমিক, মাধ্যমিক,কলেজ ও মাদ্রাসা’র শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ফলের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠান সঞ্চালন করেন ভেড়ামারার কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল-মামুন ।

This post has already been read 1154 times!