Wednesday 18th of May 2022
Home / অন্যান্য / খুলনায় ৩দিনব্যাপী অনলাইন মেলা শুরু

খুলনায় ৩দিনব্যাপী অনলাইন মেলা শুরু

Published at জুলাই ২৫, ২০১৯

ফকির শহিদুল ইসলাম(খুলনা): প্রথমবারের মতো খুলনায় তিনদিনব্যাপী খুলনা অনলাইন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে মহানগরীর হোটেল ক্যাসল সালামে এ মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব।

আয়োজকরা জানান, মেলা প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে। মেলায় রয়েছে জুয়েলারি, কসমেটিক, ইন্ডিয়ান কসমেটিক, ড্রেস, জুয়েলারি, বিভিন্ন ধরণের কেক, মিষ্টান্ন, আচার, ফাস্ট ফুড, চকলেট সহ আরো অনেক নিত্য নতুন আইটেমের মজাদার খাবাব, বিভিন্ন হ্যান্ডি ক্রাফট আইটেম ইত্যাদি। মোট ৩৫টি স্টল রয়েছে মেলায়। এছাড়াও রয়েছে বিখ্যাত মেকআপ আর্টিস্টদের বিভিন্ন সার্ভিসের উপর বিশেষ ডিসকাউন্ট অফার। স্টলেও রয়েছে আকর্ষনীয় বিভিন্ন রকম ডিসকাউন্ট।

ফাতেমা আফরোজ, সুমাইয়া জাহান ঐশি, ফারিয়া রহমান, দিশারী দৃষ্টি, ভিবা আমীন, মুনিয়া মিতু এই ছয় তরুণী মিলে তৈরি করা ডিভাস অফ খুলনা নামের একটি ফেসবুক গ্রুপ মেলার আয়োজন করেছে। গ্রুপের সদস্য ফাতেমা আফরোজ বলেন, মেলাটি ব্যবসায়ী উদ্দেশ্যে করা হয়নি। মূলত এই মেলাটি হচ্ছে ক্রেতা সাধারণের সাথে পরিচিত হওয়ার জন্য। মেলায় প্রবেশের জন্য নেই কোনো টিকিটিং ব্যবস্থা। অনলাইন মেলায় প্রথম দিনে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

মেলায় আসা নারী উদ্যোক্তা এক্সক্লুসিভ কানিজ হেয়ার অ্যান্ড বিউটি পার্লারের মালিক কানিজ সুলতানা বলেন, ব্যাস্ত নগরজীবনে ঘরে বসেই কেনাকাটার উপায় বের করে দিয়েছে অনলাইন এ শপিং সাইটগুলো। যানজট ঠেলে বাজারে না গেলেও চলবে। যারা বাজারের ভীড় ঠেলে আর দরদাম করে বিভিন্ন জিনিস কেনার ঝামেলা এড়াতে চান তারাও এখন থেকে ঘরে বসে পেতে পারেন প্রতিদিনকার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। মেলায় আসা দর্শনার্থী কানিজ ফাতেমা বৃষ্টি জানান, প্রথমবারের মতো আয়োজিত এ মেলায় এসে খুব ভালো লাগছে। মেলায় নারীদের ব্যাপক উপস্থিতি দেখে বুঝা যাচ্ছে খুলনায়ও দিন দিন অনলাইনে কেনাকাটার প্রতি মানুষের ঝোঁক দিনকে দিন বেড়েই চলছে। সব নারি চায় যানজটের ঝামেলা এড়িয়ে নির্বিঘ্নে কেনাকাটা করতে। তিনদিন ব্যাপী এ অনলাইন মেলায় যারাই আসবেন তারা কেনাকাটা করার নতুন একটি ধারনা পাবেন।

This post has already been read 1598 times!