বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

পবিপ্রবি’তে ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উৎযাপিত

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি): উৎসবমুখর পরিবেশে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সোমবার (৮ জুলাই) দিবসটি ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আড়ম্বরপূর্ণ পরিবেশে পালন করা হয়েছে। সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করে দিবসের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুনর রশীদ এবং উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী দিবসের শুভ উদ্বোধন।

উপাচার্য অধ্যাপক ড. হারুনর রশীদ বলেন, ”দক্ষিণাঞ্চলের মানুষের দোরগোড়ায় শিক্ষা ব্যবস্থা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। সম্পূর্ণ সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবার সহযোগিতা প্রয়োজন।”

উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী বলেন, “একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দক্ষ গ্রাজুয়েট তৈরীর লক্ষ্যে অত্র বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে।” পরে সকাল সোয়া ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

This post has already been read 1809 times!

Check Also

বারিতে “প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়োজনে (১০ জুলাই) ইনস্টিটিউটের …