Friday 27th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রোজারি (Rossari)তে যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

রোজারি (Rossari)তে যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

Published at জুলাই ২, ২০১৯

এগ্রিনিউজ ২৪.কম ডেস্ক: ভারতের বিখ্যাত কোম্পানি রোজারিতে (Rossari Biotech Limited) যোগ দিলেন দেশের পোল্ট্রি সেক্টরের সুপরিচিত মুখ একেএম রফিকুল ইসলাম চৌধুরী। সিনিয়র ম্যানেজার (টেকনিক্যাল সেলস্) পদে সোমবার (১ জুলাই) আনুষ্ঠানিকভাবে কোম্পানিটিতে যোগদান করেন তিনি। ইতিপূর্বে তিনি প্রভিটা গ্রুপে সিনিয়র এজিএম পদে এবং তারও আগে ম্যাক হ্যাচারী লিমিটেড -এ জেনারেল ম্যানেজার পদে সুনামের সাথে দ্বায়িত্ব পালন করেন।

মি. চৌধুরী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ২০০১ সনে বিএসসি সম্মান (পশুপালন অনুষদ) এবং ২০০৩ সনে প্রাণি পুষ্টি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় হতে ২০১৩ সনে মার্কেটিং এর উপর এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রী অর্জন করেন। ২০১৪ সনে Aviagen Production Management School, USA হতে পোল্ট্রি বিষয়ে উচ্চতর কোর্স সম্পন্ন করেন। ব্রিডার ফার্ম, হ্যাচারী, ব্রিডার ফিড ও কমার্শিয়াল ফার্ম ম্যানেজমেন্টের ওপর একেএম রফিকুল ইসলাম চৌধুরীর রয়েছে ১৬ বছরের বাস্তব অভিজ্ঞতা ।

দীর্ঘ পেশাগত সময়ে তিনি ব্রিডার ফ্লক, হ্যাচারী, ফার্ম প্লানিং, প্রজেক্ট সম্প্রসারণ, জীব-নিরাপত্ত্বা, ফিড, মেডিসিন, ভ্যাকসিন,পানি ও মানব সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা বিষয়ে অত্যন্ত দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে আসছেন।

পেশাগত উৎকর্ষ সাধনে তিনি দেশে-বিদেশে অসংখ্য সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও ট্রেইনিং সেশনে অংশগ্রহণ করেছেন। ভ্রমণ করেছেন যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভূটান ও ভারত। একেএম রফিকুল ইসলাম চৌধুরী World Poultry Science Association-Bangladesh Branch (WPSA-BB), Bangladesh Animal Husbandry Association(BAHA), Bangladesh Animal Husbandry Society (BAHS), Krishibid Institution of Bangladesh (KIB), Poultry Professionals of Bangladesh (PPB) এর সক্রিয় সদস্য। তিনি বাংলাদেশের পোল্ট্রি শিল্প উন্নয়নে গঠনমূলক কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ । তিনি সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেন।

This post has already been read 1746 times!